ঢাকা, মঙ্গলবার, ১৬ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

ব্যাংকিং

এবি ব্যাংকের তিনবছরে ‘ডাবল বেনিফিট স্কিম’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৮
এবি ব্যাংকের তিনবছরে ‘ডাবল বেনিফিট স্কিম’ স্কিমের উদ্বোধন অনুষ্ঠান

ঢাকা: বেসরকারিখাতের প্রথম প্রজন্মের এবি ব্যাংক তিন বছরে ডাবল বেনিফিট স্কিম ‘ডিপোজিট ডাবল ইনস্টলমেন্ট স্কিম’ চালু করেছে। এই স্কিমে প্রাথমিক জমা ও মাসিক কিস্তিতে তিন বছরে জমা করা টাকা দ্বিগুণ হবে।

সোমবার (১৯ মার্চ) রাজধানীর একটি হোটেলে এবি ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান চৌধুরী স্কিমের উদ্বোধন করেন।

স্কিমের আওতায় যেকোনো ব্যক্তি ও প্রতিষ্ঠান ডিপোজিট করতে পারবেন।

উদাহরণ হিসেবে কেউ ৫০ হাজার টাকা প্রাথমিক জমা দিয়ে হিসাব খুললে তাকে মাসে কিস্তি দিতে হবে ৯১০ টাকা। তবে কিস্তির পরিমাণ নির্ধারণ হবে প্রাথমিক জমার উপর ভিত্তি করে। জমাকৃত টাকার ৯০ শতাংশ পর্যন্ত ঋণ নেওয়া যাবে।  

এছাড়াও ক্রেডিট কার্ডের বিকল্প হিসেবে প্রথমবারের মতো ডুয়েল কারেন্সি ‘ভিসা ইন্টারন্যাশনাল ডেবিট কার্ড’ চালু করেছে ব্যাংকটি। এবি ব্যাংকে অ্যাকাউন্ট আছে এমন সব গ্রাহকই এ কার্ড নিতে পারবেন। কার্ড দিয়ে ভ্রমণ, শপিং, মেডিকেল সেবা, শিক্ষা, ই-কমার্স ও হজের বিল পরিশোধ করা যাবে। গ্রাহকদের ডেবিট কার্ডে আর্ন্তজাতিক সেবা প্রদানের লক্ষ্যে এ ধরনের কার্ড চালু করেছে ব্যাংকটি।  

অনুষ্ঠানে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান চৌধুরী বলেন, দেশের প্রথম প্রজন্মের ব্যাংক হিসেবে সবসময় নতুন প্রোডাক্ট চালু করে এবি ব্যাংক। ভিসা ইন্টারন্যাশনাল ডেবিট ও তিন বছরে ডাবল বেনিফিট স্কিমও দেশে নতুন। গ্রাহকের আস্থা ভালোবাসায় আজ আমাদের আমানত ২৪ হাজার কোটি টাকা। দেশব্যাপী ১০৫টি শাখার মাধ্যমে ৫ লাখ গ্রাহককে সেবা দেওয়া হচ্ছে।  

এবি ব্যাংক নিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের বিষয়ে এমডি বলেন, সংবাদ করার আগে আমাদের ব্যাখ্যা নিলে সঠিক তথ্য প্রকাশ পেতো। অফশোর ব্যাংকিংয়ে বিনিয়োগের বিষয়ে বলেন, ঋণের ৪৬৫ মিলিয়ন ডলারের মধ্যে অর্ধেক ফেরত এসেছে। এ অর্থ আমরা অসৎ উদ্দেশে নয়, প্রক্রিয়াগত কারণে গিয়েছিলো।
  
অনুষ্ঠানে স্বাগত ও সমাপনী বক্তব্য রাখেন ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক সাজ্জাদ হুসাইন এবং সামসিয়া আই মুতাসিম।

নতুন প্রোডাক্ট সর্ম্পকে বিস্তারিত তুলে ধরেন ব্যাংকের রিটেইল ব্যাংকিং বিভাগের প্রধান সৈয়দ মিজানুর রহমান ও প্রধান প্রযুক্তি কর্মকর্তা রিয়াজুল ইসলাম।
 
বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৮
এসই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa