ঢাকা, শনিবার, ১৩ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

ব্যাংকিং

নেপালের ব্যাংকারদের প্রশিক্ষণ দেবে বিআইবিএম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৯
নেপালের ব্যাংকারদের প্রশিক্ষণ দেবে বিআইবিএম নেপালের এসব ব্যাংকারদের প্রশিক্ষণ দেবে বিআইবিএম

ঢাকা: নেপালের সরকারি-বেসরকারি ব্যাংকের ২৩ জন কর্মকর্তাদের ‘ঝুঁকিভিত্তিক অভ্যন্তরীণ নিরীক্ষা’ বিষয়ক প্রশিক্ষণ দেবে বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম) এবং ব্যাংকিং ফাইন্যান্স অ্যান্ড ইন্স্যুরেন্স ইনস্টিটিউট অব নেপাল (বিএফআইএন)। 
 

রোববার (২০ জানুয়ারি) ঢাকার মিরপুরে বিআইবিএম অডিটোরিয়ামে পাঁচ দিনব্যাপী এ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন বিআইবিএমের মহাপরিচালক (চলতি দায়িত্বে) ড. শাহ মো. আহসান হাবীব। অনুষ্ঠানে বিএফআইএন’র সমন্বয়কারী রুবি ভাটারাই এবং বিআইবিএম পরিচালক  এবং কোর্স সমন্বয়কারীরা বক্তব্য রাখেন।

বিআইবিএম মহাপরিচালক ড. আহসান হাবীব বলেন, ব্যাংকিং কার্যক্রম পরিচালনার জন্য প্রয়োজনীয় এবং কিছু কিছু স্পর্শকাতর বিষয় যেমন- ঋণ ঝুঁকি ব্যবস্থাপনা, আর্থিক খাতে অনিয়ম, মানি লন্ডারিং, বৈদেশিক বাণিজ্যে অর্থায়ন, ই-ব্যাংকিং এবং তথ্যপ্রযুক্তি সম্পর্কিত নিরাপত্তা এবং ক্ষুদ্র ও মাঝারি খাত ইত্যাদি প্রশিক্ষণের ক্ষেত্রে প্রাধান্য পেতে শুরু করেছে। বিআইবিএম অনলাইন এবং অন ক্যাম্পাস মডিউলের সমন্বয়ে সার্টিফিকেশন কোর্স চালু করেছে। এর ফলে ব্যাংক কর্মকর্তাদের মধ্যমেয়াদী প্রশিক্ষণ গ্রহণের পথ সুগম হচ্ছে।
 
ব্যাংকিং ফাইন্যান্স অ্যান্ড ইন্স্যুরেন্স ইনস্টিটিউট অব নেপাল’র (বিএফআইএন) সঙ্গে গতবছরের নভেম্বরে এক সমঝোতা স্মারক সইয়ের পরিপ্রেক্ষিতে বিআইবিএম এবং বিএফআইএন যৌথভাবে এ প্রশিক্ষণ কোর্স চালু হয়েছে এবং আয়োজন করা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৯
এসই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa