ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ব্যাংকিং

এক্সিম ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ফিরোজ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৯
এক্সিম ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ফিরোজ মোহাম্মদ ফিরোজ হোসেন, ফাইল ফটো

ঢাকা: এক্সিম ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হয়েছেন মোহাম্মদ ফিরোজ হোসেন। এর আগে তিনি ওই ব্যাংকের উপ ব্যবস্থাপনা পরিচালক ছিলেন।

সম্প্রতি পদোন্নতি দিয়ে তাকে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক করা হয়।

মঙ্গলবার (০৫ ফেব্রুয়ারি) ব্যাংকের করপোরেট অ্যাফেয়ার্স অ্যান্ড ব্র্যান্ডিং ডিভিশনের প্রধান সঞ্জীব চ্যাটার্জী প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

ফিরোজ হোসেন প্রবেশনারি অফিসার হিসেবে ন্যাশনাল ব্যাংকে যোগ দিয়ে ব্যাংকিং কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে ১৯৯৯ সালে এক্সিম ব্যাংকের প্রতিষ্ঠাকালীন অ্যাসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট হন তিনি। ব্যাংকটিতে দীর্ঘ ১৯ বছরের কর্মজীবনে তিনি বিভিন্ন বিভাগের প্রধান ও শাখা ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি সেরা শাখা ব্যবস্থাপক হিসেবে একাধিক বার চেয়ারম্যান’স অ্যাওয়ার্ড ও স্বর্ণপদক পেয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি অনার্সসহ এমএসসি ডিগ্রি লাভ করেন ফিরোজ। পেশাগত দক্ষতা অর্জনে তিনি ভারত, নেপাল, সিঙ্গাপুর, থাইল্যান্ড, চীন, যুক্তরাজ্য, জার্মানিসহ বিভিন্ন দেশে প্রশিক্ষণ ও কর্মশালায় অংশ নিয়েছেন।

পটুয়াখালী জেলার বাউফল থানার নাজিরপুর ইউনিয়নের বড় ডালিমা গ্রামে তার জন্ম।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।