ঢাকা, মঙ্গলবার, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ২৪ নভেম্বর ২০২০, ০৭ রবিউস সানি ১৪৪২

ব্যাংকিং

এনসিসি ব্যাংকে নতুন চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
এনসিসি ব্যাংকে নতুন চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান এস এম আবু মহসিন ও মো. আবুল বাশার

ঢাকা: এনসিসি ব্যাংকের পরিচালনা পর্ষদের এক সভায় এস এম আবু মহসিন ব্যাংকের চেয়ারম্যান এবং মো. আবুল বাশার ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

বুধবার (২১ অক্টোবর) সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় এনসিসি ব্যাংক।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চেয়ারম্যান এস. এম. আবু মহসিন চট্টগ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। দেশের শীর্ষস্থানীয় শিল্পপতি আবু মহসিন কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স লিমিটের উদ্যোক্তা পরিচালক ও সাবেক চেয়ারম্যান এবং সেন্ট্রাল হসপিটাল লি. এর পরিচালক। তিনি অ্যালায়েন্স ডিপ সি ফিশিং লিঃ, জে এম শিপিং লাইন্স ও ফুড অ্যান্ড অ্যাকোমোডেশন কোং লি. এর চেয়ারম্যান এবং ব্রাদার্স অক্সিজেন লি. এর ব্যবস্থাপনা পরিচালক।

এস. এম. আবু মহসিন বাংলাদেশের ঐতিহ্যবাহী শিল্প গ্রুপ মোজাহের ঔষধালয়ের প্রতিষ্ঠাতা মরহুম এস. এম. মোজাহেরুল হকের পুত্র এবং মোজাহের গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ লি. এর পরিচালক। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথেও ওতপ্রোতভাবে জড়িত।

ভাইস-চেয়ারম্যান মো. আবুল বাশার দেশের একজন তরুণ উদ্যোক্তা ও ব্যবসায়ী। তিনি যুক্তরাষ্ট্র থেকে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমের ওপর গ্রাজুয়েশন ডিগ্রি (বি.এস.) অর্জন করেন। মো. আবুল বাশার প্রাইম গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের শীর্ষ পর্যায়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের মাধ্যমে তার ব্যবসায়িক কার্যক্রম শুরু করেন।

আবুল বাশারের অন্যান্য ব্যবসায়িক প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে প্রাইম টেক্সটাইল স্পিনিং মিলস লি., প্রাইম কম্পোজিট মিলস লি., প্রাইম ইনফরমেশন টেকনোলোজি লি., ইউনিক স্টিল ইন্ডাস্ট্রিজ লি., প্রাইম স্টিল রি-রোলিং মিলস লি., দোলেশ্বর আয়রন অ্যান্ড ইঞ্জি. ওয়ার্কস লি., প্রাইম শিপ ব্রেকারস লি. প্রভৃতি।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa