ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

বইমেলা

মেলায় প্রধানমন্ত্রীর ‘শেখ মুজিব আমার পিতা’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৫
মেলায় প্রধানমন্ত্রীর ‘শেখ মুজিব আমার পিতা’ আনন্দ/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অমর একুশে গ্রন্থমেলা থেকে: সময় পেলেই বই পড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুধু যে পড়েন তা নয়, লিখেনও।



জীবনের নানা অভিজ্ঞতাকে লিপিবদ্ধ করেন পাতায় পাতায়! ফেলে আসা দিনের স্মৃতি কিংবা রাজনৈতিক জীবনের অভিজ্ঞতা নিয়ে লিখেছেন, লিখছেন...!

আর সেগুলা ছাপার অক্ষরে মলাট বন্দি হয়ে বই আকারে প্রকাশিত হয়েছে।
 
এবারের অমর একুশে গ্রন্থমেলায় নতুন আরেকটি বই প্রকাশিত হয়েছে শেখ হাসিনার। ‘শেখ মুজিব আমার পিতা’ বইটি বইমেলায় এনেছে আগামী প্রকাশনী।
 
বইটির প্রকাশক আগামী প্রকাশনীর ওসমান গণি বলেন, এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মৃতিকথামূলক একটি আত্মজীবনী। এতে বঙ্গবন্ধুর জীবনী এবং বঙ্গবন্ধু পরিবারের অনেক অজানা তথ্য ও ইতিহাস স্থান পেয়েছে।
 
তিনি বলেন, এই মুহূর্তে বাংলাদেশে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি করার যে অপচেষ্টা চলছে, যেভাবে বিকৃত করা হচ্ছে জাতির গৌরব গাঁথা—এই গ্রন্থ থেকে পাঠক সেসবের একটি নির্দেশনা পাবেন। গ্রন্থটির মূল্য আড়াই’শ টাকা।
 
এছাড়া শেখ হাসিনা রচিত ও সম্পাদিত আরও ১০টি বইয়ের নতুন সংস্করণ এসেছে বইমেলায়। ১৯৯২ সাল থেকে বিভিন্ন সময়ে বইগুলো প্রকাশ করেছে আগামী প্রকাশনী।

বইগুলো হলো-ওরা টোকাই কেন, সাদাকালো, দারিদ্র্য দূরীকরণ: কিছু চিন্তাভাবনা, সহে না মানবতার অবমাননা, বাংলাদেশে স্বৈরতন্ত্রের জন্ম-বিপন্ন গণতন্ত্র লাঞ্ছিত মানবতা, লিভিং ইন টিয়ারস, পিপল অ্যান্ড ডেমোক্রেসি, আমরা জনগণের কথা বলতে এসেছি (জাতীয় সংসদে প্রদত্ত ভাষণ) এবং বাংলাদেশ জাতীয় সংসদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান (বেবি মওদুদের সঙ্গে যৌথ সম্পাদনা)।
 
বই মেলার আগামী প্রকাশনীর প্যাভিলিয়নে পাওয়া যাচ্ছে শেখ হাসিনার লেখা বইগুলো।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa