ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বইমেলা

স্বকৃত নোমানের নতুন গল্পের বই ‘বালিহাঁসের ডাক’

বইমেলা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৬
স্বকৃত নোমানের নতুন গল্পের বই ‘বালিহাঁসের ডাক’

অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে স্বকৃত নোমানের নতুন গল্পের বই ‘বালিহাঁসের ডাক’। বইটি প্রকাশ করেছে অনিন্দ্য প্রকাশ।

মোট চৌদ্দটি গল্প নিয়ে প্রকাশিত এটি তার দ্বিতীয় গল্পগ্রন্থ। তার প্রথম গল্পের বই ‘নিশিরঙ্গিনী’ প্রকাশিত হয়েছিল ২০১৪ সালে, জাগৃতি প্রকাশনী থেকে।

গল্পকার হিসেবে স্বকৃত নোমান সচেতন ও পরিশ্রমী। গল্পের মধ্য দিয়ে তিনি মানবজীবনের বহুমাত্রিকতার সন্ধান করতে চান। শিল্পকুশলতায় সংযোজন করতে চান ইতিহাস-ঐতিহ্য-সংস্কৃতি-রাজনীতি-সংস্কার-কুসংস্কার-দর্শন এবং বিশ্বপ্রকৃতির নানা অনুসঙ্গ।

স্বকৃত নোমান জানান, বইটিতে অন্তর্ভুক্ত গল্পগুলো গত দুই বছরে লেখা। প্রতিটি গল্পই বিভিন্ন পত্রিকায় প্রকাশিত।

তিনি বলেন, আমি উপন্যাস লেখার ফাঁকে ফাঁকে গল্পগুলো লিখি। এগুলো আসলে প্রস্তুতিকালের গল্প। লেখার আগে হাত মশকো করার মতো। গল্প লেখা তো আর এত সহজ ব্যাপার নয়। তবু, কে জানে, চৌদ্দটির মধ্যে হয়ত দু-একটা সত্যিকারের গল্প হয়েও উঠতে পারে। পাঠকই ভালো বলতে পারবেন।

একশ’ আটাশ পৃষ্ঠার বইটির প্রচ্ছদ এঁকেছেন শিল্পী ধ্রুব এষ। দাম রাখা হয়েছে ২০০ টাকা। বইমেলায় অনিন্দ্য প্রকাশের ২৯৩-২৯৬ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে বইটি। সংগ্রহ করা যাবে অনলাইন বুকশপ রকমারি.কম থেকেও।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৬
টিকে/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।