ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বইমেলা

দুই বন্ধুর হাতে বাংলানিউজ-রকমারি ‘সেরা ক্রেতা’ পুরস্কার

গ্রন্থমেলা টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৬
দুই বন্ধুর হাতে বাংলানিউজ-রকমারি ‘সেরা ক্রেতা’ পুরস্কার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অমর একুশে গ্রন্থমেলা থেকে: মাদ্রাসায় পড়ুয়া দুই বন্ধু খালিদ হাসান এবং আবদুল্লাহ আল ইমরান হয়েছেন বাংলানিউজ-রকমারি সেরা ক্রেতা। দুই হাজার টাকা খরচায় বিভিন্ন ধরনের অভিধান ও বাংলা একাডেমির সিরিয়াস কিছু বই কেনায় তাদের এ পুরস্কার দেওয়া হয়েছে।



মূলত গ্রন্থমেলার অষ্টম দিনের ক্রেতা পুরস্কার তাদের দেওয়া হলো নবম দিন মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) রাতে। বাংলা একাডেমি প্রাঙ্গণে বাংলানিউজের স্টলে তাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

খালিদ হাসান যাত্রাবাড়ীর তামিরুল মিল্লাত মাদ্রাসায় পড়াশোনা করেছেন। এ বছর বরিশাল বিশ্ববিদ্যালয়ে অর্থনীতিতে ভর্তি হয়েছেন। আর তার বন্ধু আবদুল্লাহ আল ইমরান তামিরুল মিল্লাতেই আলিমে আছেন। খালিদের গ্রামের বাড়ি যশোর আর ইমরানের ব্রাহ্মণবাড়িয়ায়।

তারা বলেন, ইসলামী মাধ্যমে পড়লেও বাংলার প্রতি আলাদা একটা দুর্বলতা আছে। বাংলা সাহিত্য ও ভাষা নিয়ে বিশদ জানতেই মেলায় আসা। যার প্রমাণ বিভিন্ন পদের নানান অভিধান কেনা।

সেরা ক্রেতার হাতে পুরস্কার তুলে দেওয়ার সময় উপস্থিত ছিলেন- বাংলানিউজের স্পেশাল করেসপন্ডেন্ট আদিত্য আরাফাত, সিনিয়র করেসপন্ডেন্ট আসাদ জামান, নিউজরুম এডিটর সৈয়দ ইফতেখার আলম, রকমারির কর্মকর্তা কাজী কাউসার সুইট প্রমুখ।
 
প্রতিদিনই দেওয়া হচ্ছে ‘বাংলানিউজ-রকমারি গ্রন্থমেলার ‘সেরা ক্রেতা’ পুরস্কার। মাসব্যাপী মেলায় বই কেনায় খুশির মাত্রা আরেকটু বাড়িয়ে দিতেই এমন উদ্যোগ। মেলায় ঘুরতে আসা বইপ্রেমীদের এক বা একাধিক ব্যক্তির গ্রুপ বা পরিবারের সদস্যদের বইয়ের প্রতি ভালোবাসাকে সম্মান জানাতে অনলাইন বুক শপ www.rokomari.com ও বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র আয়োজনে প্রতিদিন দেওয়া হচ্ছে ৫০০ টাকার বই পুরস্কার। বিজয়ীর জন্য আরও থাকছে পরবর্তী ছয় মাসে রকমারি থেকে কেনা যেকোনো বইয়ের ফ্রি শিপিং।

বাংলানিউজ-রকমারি বইমেলা প্রতিদিনের সেরা ক্রেতা পুরস্কার চলবে মেলার শেষ দিন পর্যন্ত।

এছাড়া প্রতিদিন কুইজে অংশ নিন। সঠিক উত্তর দিয়ে জিতে নিন রকমারি.কম থেকে নিজের পছন্দ মতো ৫০০ টাকার বই কেনার সুযোগ ও ১ বছরের ফ্রি শিপিং সার্ভিস, এ জন্য চোখ রাখুন বাংলানিউজের পাতায়।

বাংলাদেশ সময়: ২২১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৬
আইএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।