ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বইমেলা

মেলায় নাহার মনিকার প্রথম উপন্যাস ‘বিসর্গ তান’

বইমেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৬
মেলায় নাহার মনিকার প্রথম উপন্যাস ‘বিসর্গ তান’

বইমেলা থেকে : এবারের বইমেলায় বেঙ্গল পাবলিকেশন্স থেকে এসেছে কবি ও কথাসাহিত্যিক নাহার মনিকার উপন্যাস ‘বিসর্গ তান’। এর আগে একটি কবিতার ও দুটি গল্পের বই প্রকাশিত হলেও বিসর্গ তান তার প্রথম উপন্যাস।


 
উপন্যাসটি ‘শৈশবতাড়িত, স্মৃতিআক্রান্ত মানুষ, যারা এক কিংবা একের অধিক, যারা নিজেদেরকে নিজেদের অথবা আর কারো চোখ দিয়ে দেখে চলেছে। দেখে চলেছে স্থান আর স্থানান্তর, এবং সময় আর সময়ান্তরকে—তাদের নিয়ে। ’ প্রথম উপন্যাস সম্পর্কে জানতে চাইলে এটাই ছিল লেখকের স্বল্প ও সরল বয়ান।
 
সম্প্রতি বন্ধ হয়ে যাওয়া সাপ্তাহিক ২০০০-এর একটি ঈদসংখ্যায় উপন্যাসটি প্রথম প্রকাশিত হয়। তারপর আরো অনেক পরিমার্জনা করে বই হিসেবে প্রকাশ পেল এবারের বইমেলায়। সোহরাওয়ার্দী উদ্যানে বেঙ্গল পাবলিকেশন্সের স্টল থেকে ২৮০ টাকা বিনিময় মূল্যে বইটি সংগ্রহ করা যাবে।
 
বই প্রকাশের জন্য বইমেলার সময়টিকেই বেছে নিলেন কেন? এমন প্র্রশ্নের জবাবে নাহার মনিকা বলেন, এটা প্রকাশনা সংস্থার সিদ্ধান্ত। একুশে বইমেলা তো সব ধরনের পাঠকের হাতে পৌঁছানোর একটা বড় মঞ্চ, হয়তো সে কারণে।
 
বইটির প্রচ্ছদ করেছেন শিল্পী শিবু কুমার শীল। বইমেলা ছাড়াও অনলাইন বুকশপ rokomari.com-এ অথবা ১৬২৯৭ নম্বরে কল করে অর্ডার দিয়েও বইটি সংগ্রহ করা যাবে।
 
বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৬
টিকে/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।