ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

বইমেলা

খুলনায় পর্দা উঠলো ২১ দিনব্যাপী বইমেলার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
খুলনায় পর্দা উঠলো ২১ দিনব্যাপী বইমেলার

খুলনা: খুলনায় ২১ দিনব্যাপী একুশে বইমেলার পর্দা উঠেছে। শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে নগরীরর বয়রায় বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার চত্বরে বই মেলার উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক।

তিনি বলেন, বই মানুষের নিত্য দিনের সঙ্গী। বই আমাদের জ্ঞানকে সমৃদ্ধ করে। একটি জাতিকে শিক্ষিত করার মাধ্যম হলো বই। নতুন প্রজন্মকে বই পড়তে উৎসাহ দিতে হবে। বইপড়া ও বইকেনার অভ্যাস গড়ে তুলতে পারলে সুস্থ জাতি গঠন করা সম্ভব। এই মেলার মাধ্যমে সবার বই পড়ার আগ্রহ বাড়বে।

মেয়র বলেন, সরকার শনিবার (২৬ ফেব্রুয়ারি) দেশের এক কোটি জনগোষ্ঠীকে প্রথম ডোজ ভ্যাকসিন দেওয়ায় পরিকল্পনা নিয়েছে। এরই অংশ হিসেবে খুলনার ৩১টি ওয়ার্ডের প্রতিটিতে নয়টি কেন্দ্রে প্রথম ডোজ ভ্যাকসিন দেওয়া হবে।

জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ। আরও উপস্থিত ছিলেন কেএমপির অতিরিক্ত কমিশনার এসএম ফজলুর রহমান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. ইকবাল হোসেন, বীর মুক্তিযোদ্ধা মো. আলমগীর কবির ও রবি আজিয়াটা লিমিটেডের মার্কেটিং ডিরেক্টর মো. হামিদুর রহমান।

অনুষ্ঠানে স্বাগত জানান বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের উপ-পরিচালক ড. মো. আহসান উল্যাহ। বক্তৃতা করেন জেলা পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সভাপতি মো. আলমগীর হোসেন।

ছুটির দিন ছাড়া প্রতিদিন বিকেল তিনটা থেকে রাত সাড়ে নয়টা পর্যন্ত এবং সরকারি ছুটির দিন সকাল ১০টা থেকে রাত সাড়ে নয়টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে এই বইমেলা। এবারের মেলায় প্রকাশনা সংস্থা, বিভিন্ন সাহিত্য সংগঠন, সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও লাইব্রেরির ৯৫টি স্টল রয়েছে। মেলা প্রাঙ্গণে প্রতিদিন সন্ধ্যায় নতুন বইয়ের মোড়ক উন্মোচন, সাংস্কৃতিক অনুষ্ঠান, শিশুদের জন্য উপস্থিত বক্তৃতা, বিতর্ক, আবৃত্তি ও বইপাঠ প্রতিযোগিতার আয়োজন থাকবে।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, ২৫ ফেব্রুয়ারি ২৫, ২০২২
এমআরএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa