ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

ক্যারিয়ার

পূর্ব নির্ধারিত সময়েই অনুষ্ঠিত হবে শিল্পকলার নিয়োগ পরীক্ষা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
পূর্ব নির্ধারিত সময়েই অনুষ্ঠিত হবে শিল্পকলার নিয়োগ পরীক্ষা

ঢাকা: পূর্ব নির্ধারিত সময়েই অনুষ্ঠিত হবে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে জনবল নিয়োগের লিখিত পরীক্ষা। আগামী ২৮ জানুয়ারি (শুক্রবার) সকালে রাজধানীর বকশিবাজারে অবস্থিত বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বুধবার (২৬ জানুয়ারি) সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব এবং পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির প্রধান মো. আবুল মনসুর এই তথ্য নিশ্চিত করেছেন।

সম্প্রতি করোনার ওমিক্রন ভেরিয়েশনের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ এবং সরকারি অফিসে অর্ধেক জনবল নিয়ে কাজের জন্য সরকারি নির্দেশনা দেওয়া হয়েছে। ইতোমধ্যে দুর্নীতি দমন কমিশন (দুদক), মৎস্য অধিদপ্তরসহ অন্যান্য বিভিন্ন প্রতিষ্ঠানও তাদের সকল ধরনের জনবল নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে। এমন পরিস্থিতিতে আগামী ২৮ জানুয়ারি শিল্পকলা একাডেমির জনবল নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে কি হবে না, সে বিষয়ে গুঞ্জন উঠেছিল।

এ বিষয়ে সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব এবং এই পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির প্রধান মো. আবুল মনসুর বাংলানিউজকে বলেন, পূর্ব নির্ধারিত সময়েই বাংলাদেশ শিল্পকলা একাডেমির জনবল নিয়োগের পরীক্ষা অনুষ্ঠিত হবে। পূর্ব নির্ধারিত সময়ে বর্তমানে পিএসসিও পরীক্ষা নিচ্ছে। আর যাদের অনেক পরীক্ষার্থী, তারা পরীক্ষা পিছিয়েছে। আমাদের তো মাত্র দুই হাজার পরীক্ষার্থী। আমরা কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনেই এই পরীক্ষা গ্রহণ করবো।

এর আগে বাংলাদেশ শিল্পকলা একাডেমি গত ৩ মে ২০১৬ তারিখের স্মারক নম্বর- ১৫৩৭, ২৭ অক্টোবর ২০১৬ তারিখের স্মারক নম্বর- ৫২১(ক), ৯ মার্চ ২০১৭ তারিখের স্মারক নম্বর- ১৪৭৮, ২২ নভেম্বর ২০১৭ তারিখের স্মারক নম্বর- ৫৬৯, ৩০ আগস্ট ২০১৮ তারিখের স্মারক নম্বর- ৩১১ এবং ২৫ আগস্ট ২০২১ তারিখের স্মারক নম্বর- ২০৮০ (পুনঃনিয়োগে বিজ্ঞপ্তি) ও ২০৮১ এ নিয়ােগ বিজ্ঞপ্তির মাধ্যমে ১৪টি পদে জনবল নিয়ােগের নিমিত্তে দরখাস্ত আহ্বান করে। উল্লিখিত পদসমূহে জনবল নিয়ােগের লক্ষ্যে প্রাথমিকভাবে যােগ্য প্রার্থীদের লিখিত পরীক্ষা আগামী ২৮ জানুয়ারি (শুক্রবার) সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। এ পরীক্ষা অনুষ্ঠিত হবে রাজধানীর বকশিবাজারে অবস্থিত বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজে।

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
এইচএমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa