ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

মাঝারি শৈত্যপ্রবাহের কবলে দিনাজপুর, বিপর্যস্ত জনজীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৪
মাঝারি শৈত্যপ্রবাহের কবলে দিনাজপুর, বিপর্যস্ত জনজীবন

দিনাজপুর: উত্তরের জেলা দিনাজপুরে তাপমাত্রার পারদ ক্রমেই হ্রাস পাচ্ছে। কনকনে হিমেল হাওয়া আর ঘন কুয়াশায় এ জেলার জনজীবন বিপর্যস্ত।

মৃদু থেকে এবার মাঝারি শৈত্যপ্রবাহের কবলে পড়েছেন এ জেলার বাসিন্দারা।  

শুক্রবার (২৬ জানুয়ারি) সকাল ৯টায় দিনাজপুরে ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। যা এই মৌসুমে জেলার সর্বনিম্ন তাপমাত্রা।  

এদিকে চলমান শৈত্যপ্রবাহের কারণে খেটে খাওয়া মানুষের যেন দুর্ভোগের শেষ নেই। শীত থেকে রক্ষা পেতে মোটা জামাকাপড় পরিধানের পাশাপাশি আগুন জ্বালিয়েও উষ্ণ থাকার চেষ্টা করছেন অনেকেই।  

জেলা সদর উপজেলার কৃষক তসলিম উদ্দিন বাংলানিউজকে বলেন, ধানের বীজতলার কাজে সকালে বের হইছি। বাতাসে হাত-পা ঠাণ্ডা হয়ে যাচ্ছে। সূর্যের তো দেখাই নেই। ফলে কনকনে ঠাণ্ডায় কাজ করা কঠিন হয়ে গেছে আমাদের জন্য।  

এ ধরনের আবহাওয়া আরও কয়েকদিন থাকতে পারে বলে জানিয়েছেন দিনাজপুর আবহাওয়া পর্যবেক্ষণাগারের আবহাওয়া সহকারী কর্মকর্তা আসাদুজ্জামান আসাদ। তিনি বলেন, এ অঞ্চলে বৃষ্টির কোনো আশঙ্কা নেই। তবে নিম্নমুখী তাপমাত্রা আরও কয়েকদিন থাকতে পারে। এরপর দিনের তাপমাত্রা বাড়ার সঙ্গে সঙ্গে শীতের তীব্রতা কমে যাবে।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।