ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

৫ শতাধিক শিক্ষার্থীকে পরিবেশ সুরক্ষায় শপথ করালেন এমপি সেঁজুতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, জুন ২, ২০২৪
৫ শতাধিক শিক্ষার্থীকে পরিবেশ সুরক্ষায় শপথ করালেন এমপি সেঁজুতি

সাতক্ষীরা: সাতক্ষীরার তালায় পাঁচ শতাধিক শিক্ষার্থীকে বৃক্ষ রোপণের মাধ্যমে পরিবেশ সুরক্ষায় আত্মনিয়োগের শপথ পাঠ করালেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য লায়লা পারভীন সেঁজুতি।  

রোববার (২ জুন) তালা শিল্পকলা একাডেমিতে স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমরা বন্ধু ফাউন্ডেশন’ আয়োজিত বৃক্ষ বন্ধু সমাবেশে শিক্ষার্থীদের তিনি এ শপথ পাঠ করান।

এ সময় শিক্ষার্থীরা সংসদ সদস্যের সঙ্গে কণ্ঠ মিলিয়ে বলে ‘গাছ আমাদের অক্সিজেন দেয়, গাছ আমাদের খাদ্য দেয়, গাছ আমাদের পরিবেশের ভারসাম্য রক্ষা করে। আমরা গাছের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে শপথ নিচ্ছি যে, আমরা বৃক্ষ নিধন করব না। আমরা বেশি করে গাছ লাগাব, পরিচর্যা করব, সবুজে ভরে তুলব দেশ। এই দেশ আমাদের। এই দেশকে আমরাই রক্ষা করব। আমিন। ’

‘সবুজে বাঁচি, সবুজে হাঁসি’ -এ স্লোগানকে সামনে রেখে অনুষ্ঠিত বৃক্ষ বন্ধু সমাবেশ আমরা বন্ধু ফাউন্ডেশনের সভাপতি এস এম নাহিদ হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে অংশ নেন- তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক শিমুন সামস, জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক প্রভাষক প্রণব ঘোষ বাবলু, জেলা আওয়ামী লীগের সদস্য নাজমুন আসিফ মুন্নি, তালা মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুর রহমান, তালা উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মীর মহাসিন, তালা সদর প্রেস ক্লাবের সভাপতি আব্দুল জব্বার, সাতক্ষীরা মেডিকেল কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও আমরা বন্ধুর সিনিয়র সদস্য ডা. আজমল হোসেন প্রমুখ।  

পরে অতিথিরা উপস্থিত পাঁচ শতাধিক শিক্ষার্থীর হাতে ফলদ, বনজ ও ওষুধি গাছের চারা তুলে দেন।

ব্যতিক্রমী এই সমাবেশে অংশ নেওয়া শহীদ আলী আহম্মেদ উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী ঐশী বলে, এই ব্যতিক্রমী অনুষ্ঠানে এসে আমার খুব ভালো লাগছে। গাছ যে আমাদের অক্সিজেন দেয়, খাদ্য দেয় তা আমরা জানলেও ভুলে যাই। প্রধান অতিথি আমাদের বৃক্ষ রোপণে উদ্বুদ্ধ করেছেন।  

অনুষ্ঠান সম্পর্কে আমরা বন্ধু ফাউন্ডেশনের সভাপতি এস এম নাহিদ হাসান বলেন, আমরা উপজেলার তরুণ শিক্ষার্থীদের মধ্যে একটা অনুভূতি জাগ্রত করতে চাই। বৃক্ষ রোপণ ও সংরক্ষণ শুধু রাষ্ট্রের কাজ নয়। এই দায়িত্ব রাষ্ট্রের প্রতিটি নাগরিকের। কিন্তু আমরা কখনোই গাছের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করি না। গাছ যে আমাদের বন্ধু তা স্মরণ করিয়ে দিতেই এ আয়োজন।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, জুন ০২, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।