ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

একদিনে ৬২ হাজার চারা রোপণের উদ্যোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৫
একদিনে ৬২ হাজার চারা রোপণের উদ্যোগ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চাঁদপুর: চাঁদপুরের কচুয়া উপজেলায় একদিনে ৬২ হাজার গাছের চারা রোপণের এক ব্যতিক্রমী উদ্যোগ হাতে নিয়েছে উপজেলা পরিষদ।

আগামী ১৩ আগস্ট উপজেলার সরকারি-বেসরকারি বিভিন্ন অফিসের আঙিনা, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন স্থানে মোট ৬২ হাজার গাছের চারা রোপণ করা হবে।



সোমবার (০৩ আগস্ট) বিকেল ৫টায় চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এ উদ্যোগের কথা জানান কচুয়া উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান শিশির।

তিনি বলেন, বিগত বছরে ২০ দলীয় জোটের বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতে যেভাবে গাছ নিধন করা হয়েছে, তা কাটিয়ে ওঠা এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় উপজেলা পরিষদের তহবিল ও ব্যক্তিগত তহবিলের মাধ্যমে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।   এজন্য প্রায় ১৫ লাখ টাকা খরচ হবে।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটওয়ারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রহিম বাদশার পরিচালনায় আরো বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত, শাহ্ মো. মাকছুদুল আলম, সহ সভাপতি বিএম হান্নান, কচুয়া উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. হেলাল উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা শহীদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa