ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

বরিশালে ১৫ দিনব্যাপী বৃক্ষমেলা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৫
বরিশালে ১৫ দিনব্যাপী বৃক্ষমেলা শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: ‘পাহাড়, সমতল, উপকূলে গাছ লাগাই সবাই মিলে, দিন বদলের বাংলাদেশ, ফল বৃক্ষে ভরবে দেশ’ স্লোগানে বরিশালে শুরু হয়েছে ১৫ দিনব্যাপি বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা।

সামাজিক বন বিভাগ, জেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বরিশাল নগরীর বান্দরোডে বঙ্গবন্ধু উদ্যানে মঙ্গলবার (০৪ আগস্ট) বেলা ১২টায় মেলার উদ্বোধন করেন বরিশাল সদর আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ।



এরআগে সকাল ১০টায় নগরীর সার্কিট হাউস থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ মেলার মাঠ প্রাঙ্গণে এসে শেষ হয়।

পরে সাড়ে ১০টায় বরিশাল মডেল স্কুল অ্যান্ড কলেজের সভাকক্ষে বরিশালের জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামানের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বরিশাল সদর আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ এবং বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার সোয়েব আহম্মেদ, বরিশাল অঞ্চলের বন সংরক্ষক অবনী ভূষণ ঠাকুর, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বরিশাল অঞ্চলের অতিরিক্ত পরিচালক মো. আ. আজিজ ফরাজি, পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক সুকুমার বিশ্বাস।

শহীদ আব্দুর রব সেরনিয়াবাদ কলেজের সহকারী অধ্যাপক কামরুন্নহার মন্নীর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বরিশাল অঞ্চলের উপপরিচালক রমেন্দ্র নাথ পান্ডে, বিভাগীয় বন কর্মকর্তা মো. গোলাম কুদ্দুস ভূঁইয়া প্রমুখ।

আলোচনা সভা শেষে বেলুন ও ফিতা কেটে মেলার উদ্বোধন শেষে অতিথিরা বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

মেলায় ২০টি সরকারি ও ৩০টি বেসরকারি প্রতিষ্ঠানের স্টল রয়েছে। এরমধ্যে স্বরুপকাঠী ও বরিশালের বিভিন্ন এলাকার নার্সারি মালিকরা তাদের পসরা সাজিয়ে বসেছেন। যার মধ্যে বিভিন্ন প্রজাতির ক্যাকটাসসহ ফলদ ও বনজ গাছের চারা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৫
এসআর/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa