ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

মেঘ-পাহাড়ের বান্দরবান

সাইফুল আলম বাবলু, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩১ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৫
মেঘ-পাহাড়ের বান্দরবান ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বান্দরবান: সবুজ প্রকৃতি কার না ভাল লাগে। প্রকৃতির প্রকৃত সৌন্দর্য যেন বর্ষাতে আরো বেশি ফুটে উঠে।

চোখ জুড়ানো সবুজে ঘেরা পাহাড়, সূর্যাস্তের দৃশ্য এবং মেঘের ছোঁয়া-এসব কিছুই প্রকৃতিপ্রেমীদের শিহরিত করে। এমন শিহরণে মন কি চায় না সবুজে ঘেরা মেঘ-পাহাড়ের দেশে হারিয়ে যেতে...

সবুজের বুকে পাহাড়ি পথ

এটি বান্দরবানের রুমা-থানচি সড়ক। এ সড়কপথেই প্রকৃতিপ্রেমীরা ছুটে যান শৈল প্রপাত, চিম্বুক, নীলগিরি, বগালেক, কেওক্রাডং, তাজিংডংসহ বিভিন্ন পর্যটন স্পটে।

পথে যেতে আদিবাসীদের ছোট ছোট গ্রাম আর চোখ জুড়ানো প্রাকৃতিক সৌন্দর্য্য কার না ভালো লাগে...। ছবিটি নীলাচল থেকে তোলা।

পাহাড়ের ভাঁজে মেঘের লুকোচুরি

বর্ষায় পাহাড়ের রূপ অন্য সব ঋতুর চেয়ে আলাদা। প্রকৃতির প্রকৃত সৌন্দর্য যেন বর্ষাতেই ফুটে উঠে। পাহাড়ের ভাঁজে মেঘের লুকোচুরির দৃশ্য যেন স্বর্গীয় অনুভূতি। এমন ক্ষাণিক পর পরই এমন সৌন্দর্য চোখে পড়বে চিম্বুক যাওয়ার পথে। আর ক্ষণিকের জন্য হলেও নগরের কোলাহল ও যান্ত্রিকতাকে দূরে সরিয়ে দেবে এ প্রকৃতি...। চিম্বুক সড়কের পুলিশ ফাঁড়ি থেকে তোলা হয়েছে ছবিটি।

পাহাড়ের সূর্যাস্ত

নীলাচল হতে সূর্যাস্ত না দেখে ফিরে গেলে বলা চলে ভ্রমণ অপরিপূর্ণ। তাই ভ্রমণকারীরা এ দৃশ্য মিস করতে চান খুব কমই... ছবিটি ক্যামেরাবন্দি করা হয়েছে বান্দরবানের নীলাচল থেকে।

বাংলাদেশ সময়: ০০৩৩ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa