ঢাকা, রবিবার, ১২ আষাঢ় ১৪২৯, ২৬ জুন ২০২২, ২৬ জিলকদ ১৪৪৩

জলবায়ু ও পরিবেশ

কুমির-মহিষের হাইব্রিড সন্তান!

পরিবেশ-জীববৈচিত্র্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৯ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৫
কুমির-মহিষের হাইব্রিড সন্তান! ছবি: সংগৃহীত

ঢাকা: শিরোনাম পড়ে হোঁচট খাওয়াটাই স্বাভাবিক। তবে পুরো ঘটনা জানার পরে চোখ কপালে উঠবে তা নিশ্চিত করেই বলা যায়।



মনে হতে পারে কি রসিকতা! কুমির আর মহিষের সন্তান-সে তো আষাঢ়ে গল্প হয়ে গেল!

এই আষাঢ়ে ঘটনাটি ঘটেছে থাইল্যান্ডের এক প্রত্যন্ত গ্রামে। থাইল্যান্ডের ওয়াংহিনে একটি মহিষের বাচ্চা হওয়ার পরেই পুরো গ্রামে হৈচৈ পড়ে যায়।

মহিষের বাচ্চা হলেও দেখতে কিন্তু মোটেই মহিষের মতো হয়নি এটি। অর্ধেকটা মহিষ আর অর্ধেকটা কুমিড়ের মতো এই উদ্ভট চেহারার জীব দেখে রীতিমতো হতবাক গ্রামবাসীরা।

দূর-দূরান্ত থেকে ছুটে আসা দর্শনার্থীদের চোখে যেন বিস্ময় ধরছে না। অদ্ভুত জন্তুটির শরীরের রঙ কালো, চামড়া সরীসৃপের মতো আঁশযুক্ত এবং মাথা কুমিড়ের মতো লম্বাটে আকৃতির।

গ্রামবাসীদের দাবি, মহিষটি সম্পূর্ণ সুস্থ-স্বাভাবিক অবস্থায় সন্তান জন্ম দেয়। যদিও এই উদ্ভট আকৃতির জীব জন্ম নেওয়ার কারণ এখনও রহস্য।

জন্মের কিছুক্ষণ পরেই প্রাণীটি মারা যায়। এরপর একটি চৌকিতে রেখে এর চারপাশে ধূপ জ্বালায় গ্রামবাসী। দূর-দূরান্ত থেকে দলে দলে মানুষ ছুটে আসে নাম না জানা প্রাণীটি দেখতে।

দেশটির স্থানীয় সংবাদ মাধ্যমে এ ঘটনা প্রচার হওয়ার পরপর‌ই আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো রসিকতা করে বলে, এটি আসলে কুমির আর মহিষের হাইব্রিড সন্তান।

তবে গ্রামবাসীর বিশ্বাস, এটা তাদের সৌভাগ্যের প্রতীক।



বাংলাদেশ সময়: ০০৫০ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০১৫
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa