ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

সাগরে নিম্নচাপ, বৃষ্টি থাকছে আরও ৩ দিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, মে ১৮, ২০১৬
সাগরে নিম্নচাপ, বৃষ্টি থাকছে আরও ৩ দিন ছবি: রানা-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে দেশের বিভিন্ন স্থানে হচ্ছে ভারী থেকে মাঝারি বৃষ্টিপাত। মাঝে মধ্যে উঁকি মারছে সূর্য।

এমন রোদ-বৃষ্টির খেলা আরও দু’তিন দিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তর জানায়, বুধবার (১৮ মে) সকালে ঢাকাসহ দেশের বেশ কয়েকটি এলাকায় বৃষ্টি হয়েছে। রংপুর, দিনাজপুর, গাইবান্ধায় সকালে বৃষ্টিপাতের খবর দিয়েছেন দায়িত্বরত আবহাওয়াবিদরা।

দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থানরত সুস্পস্ট লঘুচাপটি উত্তর দিকে অগ্রসর ও ঘনীভূত হয়ে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপে পরিণত হয়েছে। এটি আরও ঘনীভূত হয়ে উত্তর-উত্তর পশ্চিম দিকে অগ্রসর হতে পারে।

আবহাওয়া অফিসের একজন  কর্মকর্তা বাংলানিউজকে বলেন, রাডারের ছবি অনুযায়ী রাজধানীর আগারগাঁও ছাড়াও মিরপুর এলাকায় বৃষ্টিপাতের খবর পাওয়া গেছে।

এছাড়া পল্টন, বারিধারাসহ বিভিন্ন এলাকায় বৃষ্টির খবরও পাওয়া গেছে।
নিম্নচাপের প্রভাবে আগামী দুই থেকে তিনদিন বৃষ্টিপাত হতে পারে বলে জানান ওই কর্মকর্তা।
 
আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ঢাকা ও সিলেট বিভাগের কিছু জায়গায় এবং রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।
 
গত ২৪ ঘণ্টায় সিলেটে সর্বোচ্চ ১৮২ মিলি এবং রংপুর, দিনাজপুর, ফরিদপুর, মাদারিপুর, চট্টগ্রাম, রাঙামাটিতে সামান্য বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।
 
এদিকে রাজশাহী, পাবনা, বগুড়া, তাড়াশ ও কুমারখালীর উপর দিয়ে মৃদু তাপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস সূত্র।
 
বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, মে ১৮, ২০১৬
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।