ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

গোপালগঞ্জে পাঁচ দিনব্যাপী বৃক্ষমেলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৬
গোপালগঞ্জে পাঁচ দিনব্যাপী বৃক্ষমেলা ছবি: বাংলানিউজ

গোপালগঞ্জ: গোপালগঞ্জে পাঁচ দিনব্যাপী বৃক্ষমেলা শুরু হয়েছে। পাশাপাশি এসময় বৃক্ষরোপন কর্মসূচি পালন করবে জেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদফতর ও বন বিভাগ।

পরিবেশ রক্ষায় সচেতনা বৃদ্ধি করতে নেওয়া এসব কর্মসূচি উপলক্ষে শনিবার (২৩ জুলাই) সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র্যালি বের করা হয়।

র্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী খান।

জেলা শিল্পকলা একাডেমিতে এক আলোচনা সভারও  আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. খলিলুর রহমান।

সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোমিনুর রহমান।

সভায় আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক সমীর কুমার গোস্বামী, অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু তারেক, সহকারী বন সংরক্ষক মো. কবির হোসেন পাটোয়ারী, কৃষিবিদ হরলাল মধু ও মোয়াজ্জেম হোসেন, ব্যবসায়ী নেতা শেখ দাউদ আলী প্রমুখ।

মেলায় ২০টি স্টলে বনজ ও ফলদ বৃক্ষের চারা প্রদর্শন ও বিক্রি করা হচ্ছে। আগামী বুধবার পর্যন্ত প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সবার জন্য মেলা প্রাঙ্গণ উন্মুক্ত থাকবে।

বাংলাদেশ সময়: ১৫৩৫, জুলাই ২৩, ২০১৬
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।