ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাওয়ার্ড পেল এনার্জিপ্যাক

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাওয়ার্ড পেল এনার্জিপ্যাক

ঢাকা: দেশের অন্যতম শীর্ষস্থানীয় পাওয়ার ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠান এনার্জিপ্যাক ইনফ্রাস্ট্রাকচার অ্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেড গত শনিবার (২৫ নভেম্বর) ঢাকায় অনুষ্ঠিত এক অনুষ্ঠানে বাংলাদেশ প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাওয়ার্ডস ২০২৩ অর্জন করেছে।  

পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের জন্য করা সাবস্টেশনের ডিজাইন, সাপ্লাই, ম্যানুফেকচার, ইনস্টল ও কমিশনিং এবং বৈদ্যুতিক কাজের জন্য এ পুরস্কার অর্জন করে এনার্জিপ্যাক ইনফ্রাস্ট্রাকচার অ্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেড।

 

প্রতিষ্ঠানটি আইসি (ইন্টারন্যাশনাল ইলেক্ট্রোটেকনিক্যাল কমিশন) ও আইএসও’র (ইন্টারন্যাশনাল অরগানাইজেশন ফর স্ট্যান্ডার্ডাইজেশন) নীতিমালা মেনে চলার পাশাপাশি যথাযথভাবে দ্রুততম সময়ের মধ্যে উৎপাদন প্রক্রিয়া পরিচালনা করতে সক্ষম হয়। প্রকল্পটি তারা পিএমআই (প্রজেক্ট ম্যানেজমেন্ট ইনস্টিটিউট) হাইব্রিড উপায়ে পরিচালনা করে।  

নির্ধারিত সময়ের আগেই প্রতিষ্ঠানটি কাজের প্রথম পর্যায় সম্পন্ন করে। দেশের অবকাঠামোগত উন্নয়নকে এগিয়ে নিতে প্রতিষ্ঠানটির অবদানের ক্ষেত্রে এ অর্জন অসামান্য।  

এ পুরস্কার সম্পর্কে এনার্জিপ্যাক ইনফ্রাস্ট্রাকচার অ্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেডের চেয়ারম্যান হুমায়ুন রশিদ বলেন, প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাওয়ার্ড ২০২৩ অর্জন করায় আমরা অত্যন্ত উচ্ছ্বসিত। এ পুরস্কার দেশের অবকাঠামোগত উন্নয়নে আমাদের অবদানের স্বীকৃতি। আমরা অত্যন্ত আনন্দিত যে নির্ধারিত সময়ের আগেই প্রথম পর্যায়ের কাজ শেষ করতে পেরেছি ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দেওয়া প্রতিশ্রুতি রক্ষায় সমর্থ হয়েছি। আমরা এ প্রকল্পের গর্বিত অংশীদার। আমরা উদ্ভাবনী প্রযুক্তির মাধ্যমে দেশের মানুষের জীবনমান উন্নত করতে প্রতিশ্রুতিবদ্ধ।

২০১৩ সালে শুরু হওয়ার পর এবার চতুর্থবারের মতো বাংলাদেশ প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাওয়ার্ডস ২০২৩-এর আয়োজন করে পিএমআই বাংলাদেশ চ্যাপ্টার। এ বছরের প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাওয়ার্ডের জন্য পাঁচটি ভিন্ন ক্যাটাগরিতে ৪০টিরও বেশি প্রকল্প অংশগ্রহণ করে। প্রজেক্ট ম্যানেজমেন্ট অনুশীলনের ক্ষেত্রে এবারো শ্রেষ্ঠত্ব প্রদর্শন করেছে বাংলাদেশ প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাওয়ার্ড।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।