ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

জেসিআই কার্নিভাল রঙিন করল টগি ফান ওয়ার্ল্ড

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৪
জেসিআই কার্নিভাল রঙিন করল টগি ফান ওয়ার্ল্ড কার্নিভালে শিশুরা। ছবি: জি এম মুজিবুর

ঢাকা: সামাজিক কার্যক্রমে তরুণদের যুক্ত করা আন্তর্জাতিক প্ল্যাটফর্ম জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশের বার্ষিক আয়োজনে ভিন্নতা এনে দিয়েছিল টগি ফান ওয়ার্ল্ডের অংশগ্রহণ।  

শনিবার (২৭ জানুয়ারি) ঢাকার মাদানি এভিনিউয়ের গ্রিনভিল আউটডোরসে আয়োজিত দিনব্যাপী কার্নিভালে শিশু ও পরিবারসহ যোগ দেন জেসিআই সদস্যরা।

 

শুধুমাত্র স্পন্সর পার্টনাশিপই নয়, পিএস-ফোর, মিনি গলফের মত গেমগুলো নিয়ে জেসিআই কার্নিভালে অন্যতম আকর্ষণ ছিল টগি ফান ওয়ার্ল্ডের প্যাভিলিয়ন।

গেট দিয়ে প্রবেশ করতেই চোখে পড়ে টগি ফান ওয়ার্ল্ডের গেমিং প্যাভিলিয়ন। টগির গেমিং প্যাভিলিয়নে তরুণ প্রজন্মের আকর্ষণ ছিল পিএস-ফোর ভিআর গেম।

তরুণদের পাশাপাশি তাদের অভিভাবকেরাও মিনি গলফের অভিজ্ঞতা নেন টগি ফান ওয়ার্ল্ডের প্যাভিলিয়ন থেকে। পাশাপাশি টগির ব্যানার ব্যাকড্রপের সামনে সেলফি তুলতে দেখা যায় জেসিআই কার্নিভালে অংশ নেওয়া নবীন সদস্যদের।

জেসিআই কার্নিভালের পৃষ্ঠপোষক হিসেবে ছিল দক্ষিণ এশিয়ার বৃহত্তম ভিআর থিম পার্ক টগি ফান ওয়ার্ল্ড। কার্নিভালে বিভিন্ন রাইড, গেম, খাবার ও বিনোদনমূলক অনুষ্ঠানের আয়োজন ছিল।

সকালের পর্বে পাপেট শোর পাশাপাশি আউটডোর গেমের মাধ্যমে শিশুদের বৃক্ষরোপণ ও পরিচ্ছন্নতা কার্যক্রমে আগ্রহী করার প্রচেষ্টায় ছিল ভিন্নতা।

১৮ থেকে ৪০ বছর বয়সী নাগরিকদের নিয়ে জেসিআইয়ের ৪০টি চ্যাপ্টারে চার হাজারের বেশি তরুণ যুক্ত আছেন সামাজিক কর্মকাণ্ডে।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, কার্নিভালের মাধ্যমে জেসিআই বাংলাদেশ তরুণদের উদ্যোক্তা ও সমাজসেবক তৈরিতে উদ্বুদ্ধ করতে চায়। এ ছাড়া এ কার্নিভাল ঢাকাবাসীর জন্য একটি আনন্দদায়ক ও শিক্ষামূলক পরিবেশ তৈরি করেছে।

জেসিআই বাংলাদেশের ন্যাশনাল প্রেসিডেন্ট ইমরান কাদির বলেন, বিনোদনের পাশাপাশি মানসিক বিকাশের কেন্দ্র হিসেবে আমাদের ‘পরিবারগুলোর ইমোশনের অংশ’ টগি ফান ওয়ার্ল্ড।  

তিনি বলেন, জেসিআই কার্নিভালে পার্টনার হিসেবে ভূমিকা রাখছে টগি ফান ওয়ার্ল্ড। আমাদের ৪০টির বেশি চ্যাপ্টারে চার হাজারের বেশি তরুণ যুক্ত আছেন বিভিন্ন সামাজিক কার্যক্রমে। যাদের অনেকেই ভবিষ্যৎ উদ্যোক্তা হিসেবে তৈরি করছেন নিজেদের।  

টগি ফান ওয়ার্ল্ড কর্তৃপক্ষ জানায়, জেসিআই কার্নিভালে অংশগ্রহণের মাধ্যমে তরুণদের সামাজিক কার্যক্রমে উৎসাহ দেওয়া হচ্ছে।  

রাজধানীর বসুন্ধরা সিটির লেভেল ৮ থেকে ১৮ পর্যন্ত বিস্তৃত টগি ফান ওয়ার্ল্ডে রয়েছে লেজার ট্যাগ, পেইন্ট বল, ভার্চ্যুয়াল রিয়ালিটি ও অগমেন্টেড রিয়ালিটি গেম আর রোলার কোস্টারের মতো রোমাঞ্চকর সব আয়োজন।  

রুদ্ধশ্বাস অভিজ্ঞতা আনতে ১৭৬টিরও বেশি রাইড ও গেম রয়েছে এ থিম পার্কে। এখানে পুরো পরিবার একসঙ্গে মেতে উঠতে পারে জীবনের আনন্দে।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৪
ইএসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।