ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

বাজারে এলো ‘আকিজ এমডিএফ বোর্ড’

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৪
বাজারে এলো ‘আকিজ এমডিএফ বোর্ড’

ঢাকা: বাংলাদেশের বোর্ড ইন্ডাস্ট্রির অন্যতম প্রধান প্রতিষ্ঠান ও ইনোভেটর আকিজ পার্টিকেল বোর্ড মিলস লিমিটেড বাজারে নিয়ে এসেছে মিডিয়াম ডেনসিটি ফাইবার বোর্ড, যা এমডিএফ বোর্ড নামে পরিচিত।

ইঞ্জিনিয়ার্ড কাঠ দিয়ে অত্যাধুনিক জার্মান প্রযুক্তিতে তৈরি আকিজ এমডিএফ বোর্ড একটি (ই-২ গ্রেড) এমডিএফ বোর্ড, যা নিশ্চিত করে মসৃণ সারফেস ও মজবুত বন্ধন।

এ বহুমুখী বোর্ড পোকামাকড় বা ঘুণে ধরা এবং ময়েশ্চার প্রতিরোধী ও সহজেই বিভিন্ন নিখুঁত ডিজাইন উপযোগী। এসব গুণাবলি আকিজ এমডিএফ বোর্ডে ভিন্নমাত্রা যোগ করেছে। ফলে ফার্নিচার নির্মাণ ও ইন্টিরিয়র ডেকোরেশনের জন্য একটি আদর্শ পণ্য হিসেবে জায়গা করে নিচ্ছে।

আকিজ বশির গ্রুপের অপারেশন ডিরেক্টর মোহাম্মদ খোরশেদ আলম বলেন, নিখুঁত ফিনিশিং ও বহুবিধি ব্যবহার উপযোগিতার কারণে দেশের ইন্টিরিয়র ও ফার্নিচার সেক্টরে এমডিএফ বোর্ডের চাহিদা বেড়েই চলছে। গুণগতমানের পণ্য দিয়ে এ অভ্যন্তরীণ চাহিদা মেটাতে আমরা এমডিএফ বোর্ড বাজারজাত শুরু করেছি।

৪ ফুট × ৮ ফুট আকারের এ বোর্ড ৩, ৬, ৯, ১২, ১৫, ১৮ ও ২৫ মিলিমিটার থিকনেসে পাওয়া যাচ্ছে, যা বিভিন্ন প্রজেক্টের প্রয়োজনীয়তা মেটাতে সক্ষম। আকিজ এমডিএফ বোর্ড, প্লেইন বোর্ডের পাশাপাশি মেলামাইন বোর্ড, ভিনিয়ার্ড বোর্ড, হাই গ্লস (ইউভি) ও সুপারম্যাটসহ বিভিন্ন সারফেসে বাজারজাত করা হচ্ছে।  

আকিজ বশির গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান আকিজ বোর্ড সব সময় ইনোভেশনে বিশ্বাসী। ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ এ বোর্ড ফ্যাক্টরি তার প্রতিষ্ঠালগ্ন থেকে এখন পর্যন্ত নতুন নতুন সব ইনোভেটিভ পণ্য উৎপাদন ও বাজারজাত করে আসছে। এছাড়া আকিজ বোর্ড পার্টিক্যাল বোর্ড, প্লাইউড ও প্রোএজ এজব্যান্ড তৈরি করছে, যা দিয়ে নান্দনিক ও আকর্ষণীয় ফার্নিচার তৈরি হয়।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।