ঢাকা, শুক্রবার, ১১ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

কর্পোরেট কর্নার

ডিজিটাল মার্কেটিং এ নতুন ধারা আনবে ডিসেলস

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, মে ১২, ২০২৪
ডিজিটাল মার্কেটিং এ নতুন ধারা আনবে ডিসেলস

বিজ্ঞাপন, ডিজিটাল কনটেন্ট তৈরি, সোশ্যাল মিডিয়ায় শেয়ারিং ও বিভিন্ন আইডিয়া জেনারেট করে গ্রাহকের ব্যবসায়ে শতভাগ সফলতা এনে দিতে যাত্রা শুরু করল ‘ডিসেলস’।

রোববার (১২ মে) বিশ্ব মা দিবসে বিশ্বের সব মায়েদের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে নিজেদের যাত্রা শুরু করে প্রতিষ্ঠানটি।

‘ওয়ানস্টপ সলিউশন, থিঙ্ক ডিফ্রেন্ট’ স্লোগান ধারণ করেই পথচলা শুরু হলো প্রতিষ্ঠানটির। ক্লায়েন্টদের বিজনেসকে ডিজিটাল সব ধরনের সহযোগিতা করতে প্রতিশ্রুতিবদ্ধ ‘ডিসেলস’। বিজ্ঞাপন, ডিজিটাল কনটেন্ট তৈরি, সোশ্যাল মিডিয়ায় শেয়ারিং, বিভিন্ন আইডিয়া জেনারেট করে ব্যবসা প্রসারে কাজ করবে ‘ডিসেলস’। আর এসব সেবা দেবার জন্য ডিসেলসের রয়েছে চারটি উইং। এগুলো হল-

অ্যাড নেটওয়ার্ক
ডিসেলসে রয়েছে একটি এড নেটওয়ার্ক সিস্টেম। এই নেটওয়ার্কে একসঙ্গে ৩০ হাজারের বেশি ওয়েবসাইট, অ্যাপ ও গেমস এ বিজ্ঞাপন চালানোর সুবিধা। এই নেটওয়ার্কের মাধ্যমে বিজ্ঞাপনদাতাদের তাদের পছন্দের ও টার্গেটেড গ্রাহকদের সঙ্গে যুক্ত করা হবে। বিজ্ঞাপনগুলো যেন সঠিক জায়গায় পৌঁছায় এবং ক্লায়েন্টদের কাঙ্ক্ষিত লক্ষ্যমাত্রা অর্জন সম্পূর্ণভাবে নিশ্চিত করাই এই উইংয়ের লক্ষ্য।

গ্রিন
যেকোনো ডিজিটাল প্লাটফর্মের জন্য ক্রিয়েটিভ, স্ট্রাটেজি, মিডিয়া বায়িং থেকে শুরু করে যেকোনো ব্র্যান্ডকে অনলাইন এ প্রচার করার সব থেকে বড় মাধ্যম। আর এই কাজগুলো সুচারুভাবে সম্পন্ন করে গ্রাহকের পণ্য বা ব্রান্ডকে ডিজিটাল মাধ্যমে সবার কাছে আকর্ষণীয় করে তুলবে টিম গ্রিন। নতুন আইডিয়া ও সর্বশেষ তথ্য-উপাত্তের ওপর ভিত্তি করে কাজ করা গ্রিনের অন্যতম বিশেষ বৈশিষ্ট্য।

আমব্রেলা
ডিজিটাল মার্কেটিংয়ের জনপ্রিয় একটি মাধ্যম হলো ইনফ্লুয়েন্সার মার্কেটিং। বর্তমানে ডিজিটাল ল্যান্ডস্কেপের এই মার্কেটিংয়ের অসংখ্য সুবিধা ও কার্যকারিতার জন্য ব্রান্ড প্রচারণার অন্যতম একটি কৌশল হয়ে উঠছে।

আমব্রেলা তার গ্রাহকদের প্রচারণার জন্য এই জনপ্রিয় মাধ্যমটিকে নানাভাবে কাজে লাগানোর পরিকল্পনা ও বাস্তবায়ন করে থাকে। দেশের জনপ্রিয় ইনফ্লুয়েন্সার, বিভিন্ন অঙ্গনের জনপ্রিয় তারকাদের সঙ্গে গ্রাহকদের যোগাযোগ স্থাপন, তাদের নিয়ে কন্টেন্ট নির্মাণ, অনলাইন বা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে কোম্পানির হয়ে তাদের পণ্য বা সেবার বিজ্ঞাপন তাদের নিজস্ব ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করার কাজগুলো করে পেশাদারত্ব ও দায়িত্বের সঙ্গে সম্পন্ন করার কাজটিই করবে আমব্রেলা।

লাইট হাউস
ডিসেলসের আরেকটি প্রতিষ্ঠান লাইট হাউস। ব্র্যান্ডের চাহিদা অনুযায়ী মানসম্পন্ন ও ব্যতিক্রমী ভিডিও কনটেন্ট বানানো, তা বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে মনিটাইজ করা, বিভিন্ন কোম্পানি বা ব্যক্তির সামাজিক যোগাযোমাধ্যমগুলোকে দেখভাল করা এবং সঠিক পরিকল্পনা অনুযায়ী এসব প্লাটফর্ম থেকে রেভিনিউ বাড়াতে সহায়তা করা লাইট হাউসের মূল কাজ।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, ‘স্মার্ট বাংলাদেশ’-এর রূপরেখা নিয়ে এগিয়ে যাচ্ছে দেশ। দেশের প্রায় প্রতিটি খাতই এখন প্রযুক্তিনির্ভর। অনেক ব্যবসা প্রতিষ্ঠানের প্রচার, প্রসারের প্রায় পুরোটাই এখন সোশ্যাল মিডিয়া কেন্দ্রিক। গণমাধ্যম, ই-কমার্স কিংবা যেকোনো ব্যবসায়িক প্রতিষ্ঠান ঝুঁকছে ডিজিটাল প্লাটফর্মের দিকে।

প্রতিযোগিতাপূর্ণ বাজারে অনেকের পক্ষেই ডিজিটাল মাধ্যমে কনটেন্ট তৈরি সম্ভব হয় না। যদিও কেউ কেউ নিজস্ব জনবল নিয়ে ডিজিটাল কনটেন্ট তৈরি করেন। এতে অফিস ভাড়া, কর্মীর বেতন বাবদ অতিরিক্ত অর্থ ব্যয়ের বিষয় থাকে। কিন্তু অনেক সময় দেখা যায় মানসম্মত কন্টেন্ট বা পরিকল্পনার অভাবে সেই ব্যয় অপচয় হয়। এসব সমস্যার সামগ্রিক সমাধান ও কর্মযজ্ঞ নিজেদের কাঁধে নিয়ে গ্রাহকদের ব্যবসায় শতভাগ সফলতা আনতেই ‘ডিসেলসের’ প্রতিষ্ঠা।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, মে ১২, ২০২৪
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট কর্নার এর সর্বশেষ