ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

ক্রিকেট

জাকিরের ব্যাটে স্বস্তির ড্র বাংলাদেশের

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২২
জাকিরের ব্যাটে স্বস্তির ড্র বাংলাদেশের

প্রথম ইনিংসে ভালো করতে পারেননি বোলার ও ব্যাটাররা। বাংলাদেশের সামনে ছিল ইনিংস হারের শঙ্কা।

সেখান থেকে ঘুরে দাঁড়ালেন জাকির হোসেন ও নাজমুল হোসেন শান্ত। জাকির সেঞ্চুরি ছাড়িয়েও গেলেন অনেক দূর। বাংলাদেশ পেল স্বস্তির ড্র।  

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ভারত ‘এ’ দলের বিপক্ষে প্রথম চারদিনের ম্যাচ ড্র করেছে বাংলাদেশ ‘এ’ দল। নিজেদের প্রথম ইনিংসে ১১২ রানে অলআউট হয়ে যায় মোহাম্মদ মিঠুনের দল। জবাব দিতে নেমে ৫ উইকেটে ৪৬৫ রান করে ইনিংস ঘোষণা করে ভারত। বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে ৯ উইকেটে ৩৪১ রান করার পর চতুর্থ দিনের খেলা শেষ হয়।  

১ উইকেটে ১৭২ রান নিয়ে শেষদিন শুরু করে বাংলাদেশ। শান্ত ৫৬ ও জাকির অপরাজিত ছিলেন ৮১ রানে। ১০ চারে ১৮৭ বলে ৭৭ রান করে শান্ত আউট হলে দিনের প্রথম উইকেট হারায় বাংলাদেশ। মুকেশ কুমারের বলে এলবিডব্লিউ আউট হন তিনি।  

সেঞ্চুরি তুলে নেন জাকির হোসেন। তাতেও অবশ্য থামেননি তিনি। ১৬ চার ও ৩ ছক্কায় ৪০২ বল খেলে ১৭৩ রান করেন ইনিংস উদ্বোধনে আসা এই ব্যাটার। তিনি সফল হলেও আরও একবার রান খরায় ভুগেছেন সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হক।  

৩৭ বলে ১৭ রান করে জয়ন্ত যাদবের বলে বোল্ড হন তিনি। অধিনায়ক মিঠুন ২৮ বলে ১০ রান করে বোল্ড হন নবদ্বীপ সাইনির বলে। এছাড়া মোসাদ্দেক হোসেন শূন্য রানে সাজঘরে ফেরত যান। ৯ উইকেট হারিয়ে এক পর্যায়ে ম্যাচ হারেরই শঙ্কায় ছিল বাংলাদেশ। কিন্তু শেষ অবধি আলোক স্বল্পতায় দুই ওভার আগে খেলা শেষ হয়, স্বস্তির ড্র নিয়ে মাঠ ছাড়ে।  

বাংলাদেশ সময় : ১৭২৪ ঘণ্টা, ২ ডিসেম্বর, ২০২২
এমএইচবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa