ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

ক্রিকেট

‘২০টা বল খেলতে হবে’- মোস্তাফিজকে বলেছিলেন মিরাজ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
‘২০টা বল খেলতে হবে’- মোস্তাফিজকে বলেছিলেন মিরাজ ছবি: শোয়েব মিথুন

দশম উইকেট জুটিতে ভর করে ভারতের বিপক্ষে অবিশ্বাস্য এক ম্যাচ জিতে নিয়েছে বাংলাদেশ। শেষদিকে অসাধারণ দৃঢ়তায় দলের জয় নিশ্চিত করেন মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান।

ম্যাচ জিতিয়ে মিরাজ জানালেন, কীভাবে সম্ভব হলো এই অবিশ্বাস্য জয়।

মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আজ সিরিজের প্রথম ওয়ানডেতে ১ উইকেটে জয় পেয়েছে টাইগাররা। শেষ উইকেটে বাংলাদেশের সবচেয়ে বড় জুটি (৪১ বলে ৫১ রান) গড়ার কারিগর মেহেদী হাসান মিরাজ; মোস্তাফিজুর রহমানকে নিয়ে জিতিয়েছেন খাদের কিনারায় যাওয়া দলকে। ৪ চার ও ২ ছক্কার ইনিংসে ৩৯ বলে ৩৮ রান করেন মিরাজ। তার সঙ্গী মোস্তাফিজ ২ চারে ১১ বলে ১০ রান।

বল হাতে উইকেট না পেলেও ঐতিহাসিক এই জয়ে ব্যাট হাতে মোস্তাফিজের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। তার ক্রিজে টিকে থাকা মিরাজ এবং দলের জন্য ছিল অত্যন্ত জরুরি। ম্যাচ সেরার পুরস্কার হাতে নিয়ে সে কথাই জানালেন মিরাজ, 'আল্লাহকে ধন্যবাদ। আমি খুবই উত্তেজিত। মোস্তাফিজুর এবং আমি শুধু এটাই ভেবেছি যে আমাদের বিশ্বাস রাখতে হবে। আমি তাকে বলেছি শান্ত থাকতে এবং ২০টা বল খেলতে। ' 

এর আগে বল হাতে ভারতকে মাত্র ১৮৬ রানে অলআউট করে দেওয়ার পেছনে সাকিব আল হাসান রাখেন মূল ভূমিকা। ১০ ওভারে মাত্র ৩৬ রানে নেন ৫ উইকেট। এছাড়া এবাদত হোসেন নেন ৪ উইকেট। তবে ৯ ওভার হাত ঘুরিয়ে ১ উইকেট নেওয়া মিরাজ মাত্র ৪৩ রান খরচ করে ভারতের রানের চাকার গতি কমিয়ে দিতে রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা।  

ম্যাচ শেষে বোলিংয়ে নিজের ভূমিকা নিয়ে মিরাজ বলেন, 'আমি বোলিং উপভোগ করছি। সকালে উইকেট কিছুটা জটিল ছিল এবং আমি এটা উপভোগ করেছি। এমন পারফরম্যান্স আমার জন্য স্মরণীয় হয়ে থাকবে। '

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa