ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারতের লিড চারশর পথে

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২২
ভারতের লিড চারশর পথে ছবি : উজ্জ্বল ধর

চট্টগ্রাম থেকে : প্রথম ইনিংসে বাংলাদেশ অলআউট হয়ে যায় কেবল দেড়শ রানে। ফলো-অনে পড়লেও করায়নি ভারত।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বড় রানের পথে ছুটছে তারা। লিড পৌঁছে গেছে চারশর কাছাকাছি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ভারত। তৃতীয় দিনের চা বিরতি অবধি ভারতের লিড ৩৯৪ রান। দ্বিতীয় ইনিংসে তাদের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ১৪০ রান। প্রথম ইনিংসে ভারত ৪০৪ ও বাংলাদেশ অলআউট হয় ১৫০ রানে।

দিনের ঘণ্টা পার করে দ্বিতীয় ইনিংসে মাঠে নামে ভারত। লাঞ্চের আগে কোনো উইকেট হারায়নি তারা। বিরতি থেকে ফিরে অবশ্য বেশিক্ষণ থাকতে পারেননি লোকেশ রাহুল। ভারতীয় অধিনায়ক খালেদ আহমেদের বলে পুল করতে যান, ফাইন লেগে দারুণ ক্যাচ ধরেন তাইজুল ইসলাম। ৬২ বলে ২৩ রান করেন রাহুল, ভাঙে ৭০ রানের উদ্বোধনী জুটি।  

এরপর থেকে অবশ্য স্বাচ্ছন্দ্যে খেলছেন শুভমন গিল ও চেতেশ্বর পূজারা। ৮ চার ও ১ ছক্কায় ১২০ বলে ৮০ রান করে গিল ও ৫৫ বলে ৩৩ রান করে অপরাজিত আছেন পূজারা।  

এর আগে ৮ উইকেট হারিয়ে ১৩৩ রান নিয়ে দিন শুরু করে বাংলাদেশ। ৭৫ রানে পাঁচ উইকেট হারিয়ে ফেলার পর ব্যাটিং বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা। মেহেদী হাসান মিরাজ ১৬ ও এবাদত হোসেন ১৩ রানে অপরাজিত থেকে দিন শুরু করেন।  

সকালে মিনিট বিশেক কাটিয়ে দেন এই দুই ব্যাটার। ২ চার ও ১ ছক্কায় ৩৭ বলে ১৭ রান করে কুলদ্বীপ যাদবের বলে আউট হয়ে গেছেন এবাদত হোসেন। টার্ন করা বলে ফ্লিক করতে গিয়ে আউট হন এই ব্যাটার। ফাইফার পূর্ণ হয় যাদবের।  

এরপর খালেদ লড়ছিলেন ভালোই। তিনি টিকে ছিলেন ১৪ বল, যদিও কোনো রান করতে পারেননি। কিন্তু অন্যদিকে আউট হয়ে যান মিরাজই। ২ চার ও ১ ছক্কায় ৮২ বলে ২৫ রান করার পর অক্ষর প্যাটেলের বলে স্টাম্পিং হন তিনি।  

ভারতের পক্ষে ১৩ ওভারে ২ মেডেনসহ ২০ রান দিয়ে ৩ উইকেট নেন মোহাম্মদ সিরাজ। ১৬ ওভারে ৪০ রান দিয়ে ৫ উইকেট পান কুলদ্বীপ যাদব। অক্ষর প্যাটেল ও উমেশ যাদব পান এক উইকেট করে।  

বাংলাদেশ সময় : ১১৪১ ঘণ্টা, ১৬ ডিসেম্বর, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।