ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিদায় বলে দিলেন পাকিস্তানের অভিজ্ঞ টেস্ট ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২২
বিদায় বলে দিলেন পাকিস্তানের অভিজ্ঞ টেস্ট ক্রিকেটার

চাইলেই হাঁকাতে পারতেন টেস্ট ম্যাচের সেঞ্চুরি। কিন্তু তার চার ম্যাচ আগেই ক্যারিয়ারের ইতি টেনেছেন পাকিস্তানের সফলতম টেস্ট ক্রিকেটারদের একজন ও দেশটির সাবেক অধিনায়ক আজহার আলি।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচটিই হবে গোলাপি বলে প্রথম ট্রিপল সেঞ্চুরি করা এই ক্রিকেটারের বিদায়ী ম্যাচ।

দেশের জার্সিতে একটি টি-টোয়েন্টিও খেলা হয়নি আজহার আলির। তবে ওয়ানডে খেলেছেন পাঁচ বছর আগে। সাদা বলে ৫৩ ম্যাচে ৩ সেঞ্চুরিতে তার রান ৩৬.৯০ গড়ে ১ হাজার ৮৪৫। ৯ টেস্ট ও ৩১ ওয়ানডেতে পাকিস্তানকে নেতৃত্বেও দিয়েছেন তিনি।  

২০১০ সালে পাকিস্তানের জার্সিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে লর্ডস টেস্টে অভিষেক হয় এই ব্যাটারের। এখন পর্যন্ত খেলেছেন ৯৬ টেস্ট। হাঁকিয়েছন ১৯ সেঞ্চুরি। ৪২.৪৯ গড়ে রয়েছে তার ৭ হাজার ৯৭ রান। পাকিস্তানের হয়ে তার চেয়ে বেশি রান আছে কেবল চারজনের।

নিজের অবসর নেওয়ার বিষয়ে বিবৃতিতে আজহার বলেন, ‘সর্বোচ্চ পর্যায়ে এতদিন ধরে নিজের দেশকে প্রতিনিধিত্ব করতে পারা ছিল আমার জন্য বড় সম্মান ও সৌভাগ্যের। থেমে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া সবসময়ই কঠিন। তবে গভীরভাবে ভাবার পর আমার মনে হয়েছে, টেস্ট থেকে বিদায়ের উপযুক্ত সময় এটিই। ’

‘সবকিছুর যেমন শুরু আছে, শেষও আছে। আমার হৃদয় ও মস্তিষ্ক বলছিল, এখনই সঠিক সময়। পাকিস্তানের হয়ে খেলতে পারা ছিল সম্মানের। দারুণ সব স্মৃতি আমার সঙ্গী। আমার সব কোচ ও সতীর্থর প্রতি কৃতজ্ঞতা জানাতে চাই। ’

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।