ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এলপিএলে দলকে জিতিয়ে ম্যাচ-সেরা আফিফ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
এলপিএলে দলকে জিতিয়ে ম্যাচ-সেরা আফিফ

লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) প্রথম ম্যাচ খেলতে গিয়েই জয়ের নায়ক আফিফ হোসেন ধ্রুব। গল গ্লাডিয়েটরসের বিপক্ষে ৩৫ বলে ৫ চার ও ১ ছয়ে ৫৪ রান করেন বাংলাদেশের এই ব্যাটার।

তার দুর্দান্ত ইনিংসে ১৬ রানের জয় পায় জাফনা কিংস। এই জয়ের পর ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে তারা।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং নেয় জাফনা। ৪৮ রানের ভেতর দুই ওপেনারকে হারিয়ে বিপদে পড়ে তারা। তিনে নেমে দলের হাল ধরেন আফিফ। শুরুতে সময় নেন সেট হওয়ার জন্য। কিন্তু তারপরও ৩০ বলে পূর্ণ করেন নিজের ফিফটি। তবে ইনিংসটাকে খুব বেশি বাড়াতে পারেননি বাঁহাতি এই ব্যাটার। নুয়ান থুশারার বলে ডিপ মিড উইকেটে ক্যাচ দেন ইফতিখার আহমেদকে।  

আফিফ ছাড়াও সাদিরা সামারাভিক্রমার ৩২ ও অধিনায়ক থিসারা পেরেরার ২৬ রানের ঝোড়ো ইনিংসে ৮ উইকেটে ১৭০ রানের লড়াকু পুঁজি পায় জাফনা। জবাবে ৯ উইকেটে ১৫৪ রানেই থেমে যায় কুশল মেন্ডিসের গল।

ম্যাচ-সেরার পুরস্কার পেয়ে আফিফ বলেন, ‘এই মাঠে লম্বা সময়ে পর খেলছিলাম আমি। তাই সময় নিয়ে ব্যাট করেছি। আমার সতীর্থরা আমাকে প্রচুর সাহায্য করেছে যে কারণে মনে হয়েছে নিজ দেশেই খেলছে। সেট হওয়ার পর উইকেট ব্যাট করার জন্য খুবই ভালোছিল। (আউট নিয়ে) বলের সঙ্গে ব্যাটের সংযোগটা ভালোভাবেই করেছিলাম কিন্তু তা সোজা যায় ফিল্ডারের। এটা কিছুটা হতাশার। যদি ভালোভাবে ফিনিশ করতাম, তাহলে সেটা আমার ও দলের জন্য ভালো হতো। ’

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।