ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে আকসুকে জানিয়েছেন বাংলাদেশি ক্রিকেটার

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে আকসুকে জানিয়েছেন বাংলাদেশি ক্রিকেটার

দক্ষিণ আফ্রিকায় চলছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানেই এখন ব্যস্ত নিগার সুলতানা জ্যোতির দল।

টানা দুই ম্যাচ হেরে অবশ্য টুর্নামেন্ট শুরু করেছে তারা। এর মধ্যেই এলো আরও বড় এক খবর। বিশ্বকাপ দলে থাকা এক নারী ক্রিকেটারকে ফিক্সিংয়ের প্রস্তাব দিয়েছেন দেশে থাকা আরেক ক্রিকেটার।  

প্রস্তাব পাওয়ার সঙ্গে সঙ্গেই আইসিসির দুর্নীতি দমন ইউনিটকে (আকসু) ব্যাপারটি জানিয়েছেন বাংলাদেশের এই ক্রিকেটার।  

খবরটি নিশ্চিত করেছেন বিসিবির নারী উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল। সংবাদ মাধ্যমকে তিনি বলেছেন, ‘সকালে যখন প্রস্তাবটা যায়, প্রস্তাবটা যাওয়ার পরে সে (যাকে প্রস্তাব দেওয়া হয়) আমাদের ওখানকার কোচ এবং ম্যানেজারকে জানায়। ম্যানেজার এবং কোচ বোর্ডকে জানায়। বোর্ডের পক্ষ থেকে আইসিসিকে জানানো হয়। এখন আইসিসি তাদের তদন্তের মধ্যে রেখেছে। এখানে আমাদের করণীয় কিছু নেই। আকসু এই ঘটনাটা তদন্ত করবে। যেখানে সাহায্য-সহযোগিতা করতে হবে, আমরা তা করব। ’

তিনি আরও বলেন, ‘আমাদের ক্রিকেটার কিন্তু দেশের সাথে প্রতারণা করেনি। সে ঘটনাটা জানিয়ে দিয়েছে। আমরা বোর্ডের মাধ্যমে সেটি আইসিসিকে জানিয়েছি। আমাদের খেলোয়াড় যেহেতু দায়িত্বশীল আচরণ করেছে, আমাদের খেলোয়াড়রা এ ব্যাপারে যথেষ্ট স্মার্ট। অবশ্যই এটার প্রশংসা করতে হবে। আশা করব সবাই সেটা করবে। এখন আমরা আরও বেশি সতর্ক হবো। ’

দেশের একটি বেসরকারি টেলিভেশন চ্যানেলের প্রতিবেদনে উঠে আসে সোহেলী আক্তারের নাম। ফিক্সিংয়ের প্রস্তাবের বিষয়ে জানতে সোহেলির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘এটা নিয়ে কথা বলার সুযোগ নেই। সময়ে হলে জানতে পারবেন। ’ ১০ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে দুইটি ওয়ানডে ও ১৩টি টি-টোয়েন্টি খেলেছেন সোহেলী।  

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩ 
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।