ঢাকা, শুক্রবার, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বড় হারেও বাংলাদেশের আশা স্বর্ণার ব্যাটিং

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩
বড় হারেও বাংলাদেশের আশা স্বর্ণার ব্যাটিং

নিউজিল্যান্ডের সঙ্গে বাংলাদেশের ব্যবধান বেশ বড়। ম্যাচেও প্রমাণ পাওয়া গেল তার।

শুরুতে স্কোরকার্ডে বড় রানের সংগ্রহ দাঁড় করালো কিউই মেয়েরা। জবাব দিতে নেমে স্বাভাবিকভাবেই পাল্লা দিতে পারেনি বাংলাদেশের মেয়েরা। তবে এর মধ্যেও আশার আলো হয়েছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা স্বর্ণা আক্তারের ব্যাটিং।

শুক্রবার দক্ষিণ আফ্রিকার কেপটাউনে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৭১ রানে হেরেছে বাংলাদেশ। শুরুতে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১৮৯ রানের সংগ্রহ গড়ে নিউজিল্যান্ড। জবাব দিতে নেমে ৮ উইকেট হারিয়ে ১১৮ রানের বেশি করতে পারেনি বাংলাদেশের মেয়েরা। এটিই অবশ্য কিউইদের বিপক্ষে টাইগ্রেসদের সর্বোচ্চ সংগ্রহ, এ নিয়ে দ্বিতীয়বার দলটির বিপক্ষে দলীয় সংগ্রহ পাড় হয়েছে তিন অঙ্ক।  

টস জিতে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় নিউজিল্যান্ড। ৭৭ রানের উদ্বোধনী জুটি এনে দেন বার্নাডাইন বেজিউনহাউট ও সুজি বেটস। ৫ চারে ২৬ বলে ৪৪ রান করা বেটস স্টাম্পিং হন স্বর্ণা আক্তারের বলে। এরপর দ্রুতই আরও দুই উইকেট হারায় কিউইরা।  

টানা দুই বলে আমেলা কের ও সোফি ডেভিনকে ফেরান ফাহিমা খাতুন। ১৩ বলে ১৬ রান করা আমেলার ক্যাচ নিজেই ধরেন ফাহিমা, সোফিকে শূন্য রানে করেন বোল্ড। এরপর অবশ্য আর কোনো উইকেট নিতে পারেনি বাংলাদেশ।  

৭ চার ও ১ ছক্কায় ৬১ বলে ৮১ রান করে শেষ অবধি অপরাজিত থাকেন উদ্বোধনী ব্যাটার বার্নাডাইন। এছাড়া ৭ চারে ২০ বলে ৪৪ রান করেন মেডি গ্রিন। বাংলাদেশের পক্ষে ৪ ওভারে ৩৬ রান দিয়ে দুই উইকেট নেন ফাহিমা, ১ ওভারে ১২ রান দিয়ে ১ উইকেট নেন স্বর্ণা আক্তার।  

জবাব দিতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ১৯ রানে ১১ বলে ১৪ রান করে সাজঘরে ফেরত যান শারমিন সুলতানা। এরপর সুবহানা মোস্তারি ও নিগার সুলতানা জ্যোতিও আউট হন দ্রুতই। ৯ বলে ৪ রান করে রোউইয়ের বলে বোল্ড হয়ে মোস্তারি ও আমেলা কেরের ওভারে ১৪ বলে ৮ রান করে ফেরেন জ্যোতি।  

তাদের বিদায়ের দলের হাল ধরেন মুর্শিদা খাতুন ও স্বর্ণা আক্তার। আক্রমণাত্মক ব্যাটিংয়ে দারুণ করছিলেন স্বর্ণা। ৪ চারে ২২ বলে ৩১ রান করে তিনি অবশ্য উইকেটের পেছনে ক্যাচ দেন। এর আগেই ৪৬ রানের জুটি ভাঙে মুর্শিদা ৩৮ বলে ৩০ রান করে আউট হলে। তাদের বিদায়ের পর আর বাংলাদেশ বেশিদূর যেতে পারেনি।

বাংলাদেশ সময় : ২২১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।