ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মাহমুদউল্লাহ এখনও ‘অতীত’ হননি, বলছেন হাথুরু

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
মাহমুদউল্লাহ এখনও ‘অতীত’ হননি, বলছেন হাথুরু

সিলেট থেকে : ‘আমাকে তো ব্যাখ্যাই করতে দিলেন না...’ সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে প্রশ্ন শুনে চন্ডিকা হাথুরুসিংহে বললেন এমন। অভিজ্ঞ এই ক্রিকেটার ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে থাকলেও নেই আয়ারল্যান্ডের সঙ্গে।

বয়স ৩৭ পেরিয়ে গেছে, আগের মতো রিফ্ল্যাক্স নেই স্বভাবতই, নেই ব্যাটিংয়ের ধারও।

‘সেরা সময় পেছনে’ ফেলে আসা মাহমুদউল্লাহর ক্যারিয়ার কি তাহলে শেষ? এমন প্রশ্ন গিয়েছিল শুক্রবার। আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে মাঠে নামার আগে সিলেটে কথাটির সঙ্গে একমত হননি হাথুরুসিংহে। তিনি বলছেন, এখনও অতীত হননি মাহমুদউল্লাহ।

হাথুরু বলেছেন, ‘আমাকে ব্যাখ্যা করার সুযোগও দিলেন না। আপনার নিজের মতামত দিলেন, এটা আসলে মতই। আমি মনে করি না সে অতীত হয়ে গেছে। আমরা যেটা করতে চাচ্ছি, বিশ্বকাপের আগে আমাদের প্লেয়ারের পুল বড় করতে। যদি বিশ্বকাপের কাছে গিয়ে কিছু হয়, তখন যেন যথেষ্ট খেলোয়াড় থাকে আমরা দেখেছি বা বিশ্বাস করতে পারি কোনো দায়িত্বের জন্য এমন।  

‘ওই সুযোগটা আমরা নিতে চাই, বিশ্বকাপের আগে ১৫টা ম্যাচ আছে। আমরা চেষ্টা করছি ভূমিকা রাখতে পারে এমন খেলোয়াড়দের সুযোগ দিতে। মাহমুদউল্লাহ এখনও আছে। ’

এখানেই অবশ্য থেমে থাকেননি সাংবাদিকরা। ২১৮ ম্যাচ খেলে ৩৫.৩৫ গড় ও ৭৬.১৭ স্ট্রাইক রেটে ৪ হাজার ৯৫০ রান করেছেন রিয়াদ। ‘প্লেয়ার পুল’ বাড়ানোর জন্য যাদের নেওয়া হচ্ছে, তারা যদি ভালো করেন; তাহলে কি মাহমুদউল্লাহর ক্যারিয়ার শেষ?

তিনি বলেন, ‘উত্তর দেওয়ার জন্য এটা অনেক কঠিন প্রশ্ন। কারণ আপনারা চাচ্ছেন এটা খুঁজতে আমরা মাহমুদউল্লাহকে নিয়ে কী ভাবছি। মাহমুদউল্লাহ অনেক কিছু করেছে, অভিজ্ঞতা আছে। আমরা জানি সে কী দিতে পারে। আমরা চাই অন্য খেলোয়াড়রাও আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ নিক। স্কিলের ব্যাপার না, এই ছেলেদের ক্যারেক্টার দেখা। এর মানে এই না যে কেউ ভালো করলেই মাহমুদউল্লাহ শেষ, এখনও যথেষ্ট ম্যাচ বাকি আছে। ’

বাংলাদেশ সময় : ১১৪১ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad