ঢাকা, রবিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিফলে ইমরুলের ফিফটি, নাঈমের সেঞ্চুরিতে আবাহনীর জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
বিফলে ইমরুলের ফিফটি, নাঈমের সেঞ্চুরিতে আবাহনীর জয়

ইমরুল কায়েস ও মাহিদুল হাসান অঙ্কনের ফিফটির পরও স্বল্প পুঁজি পায় মোহামেডান স্পোর্টিং ক্লাব। জবাবে মোহাম্মদ নাঈমের দুর্দান্ত সেঞ্চুরিতে ভর করে সহজ জয় তুলে নেয় আবাহনী লিমিটেড।

 

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ম্যাচে মোহামেডানকে ৬ উইকেটে হারিয়েছে আবাহনী। ইমরুলদের ছুড়ে দেওয়া ২৩৬ রানের লক্ষ্য ৯৩ বল হাতে রেখেই পেরিয়ে যায় মোসাদ্দেকবাহিনী।  

মিরপুর শের-ই-বাংলায় আজ টস জিতে ব্যাটিংয়ে নামে মোহামেডান। দুই ওপেনার ইমরুল ও অঙ্কন মিলেই তুলে ফেলেন ১৩৭ রানের জুটি। ব্যক্তিগত ৬৮ রানে ইমরুলের বিদায়ে ভাঙে এই জুটি। অধিনায়ক ইমরুলের ৯৬ বল স্থায়ী ইনিংসটি ৫টি চার এবং ২টি ছক্কায় সাজানো। এছাড়া অঙ্কনের ব্যাট থেকে আসে ৭০ রান। দুই ওপেনার ছাড়া দলটির হয়ে ব্যাট হাতে বলার মতো রান পেয়েছেন কেবল অনুস্টুপ মজুমদার (৩০) এবং আরিফুল হক (৩৭)। ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন জাতীয় দলে অনিয়মিত হয়ে পড়া মাহমুদউল্লাহ রিয়াদ (৩) এবং সৌম্য সরকার (১)। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে মোহামেডান তুলতে পারে ২৩৫ রান।

বল হাতে আবাহনীর অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন ১০ ওভারে ৪৫ রান খরচে তুলে নিয়েছেন ৪ উইকেট। এছাড়া ২টি করে উইকেট গেছে তানজিম হাসান সাকিবের ঝুলিতে।

জবাব দিতে নেমে ওপেনার আনামুল হক বিজয় (১৭) দ্রুত বিদায় নিলেও নাঈমের চওড়া ব্যাটে সহজভাবেই লক্ষ্যের দিকে এগোতে থাকে আবাহনী। মাঝে মাহমুদুল হাসান জয় (২৪) ও বাবা ইন্দ্রজিৎ (৯) সঙ্গ দিতে ব্যর্থ হলেও দাঁড়িয়ে যান আফিফ হোসেন। জাতীয় দলের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে জায়গা হারানো এই বাঁহাতি ব্যাটার ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন দারুণভাবে। ৪১ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৪৯ রান করেছেন তিনি। শেষদিকে ১৮ বলে অপরাজিত ২৫ রানের ইনিংস খেলেন অধিনায়ক মোসাদ্দেক। তার সঙ্গে ম্যাচ শেষ করে আসেন ৮৬ বলে ১১০ রান করা নাঈম।

বল হাতে ১টি করে উইকেট নিয়েছেন মোহামেডানের এনামুল হক জুনিয়র, রুবেল মিয়া, মাহমুদউল্লাহ এবং সৌম্য সরকার।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।