ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

ক্রিকেট

শ্রীলঙ্কার সরাসরি বিশ্বকাপ খেলার স্বপ্নে ধাক্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
শ্রীলঙ্কার সরাসরি বিশ্বকাপ খেলার স্বপ্নে ধাক্কা

আগামী ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলতে পারবে আটটি দল। সাতটি দল ইতোমধ্যে নিশ্চিত।

বাকি থাকা একমাত্র জায়গাটির জন্য লড়ছে দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। তাদের মধ্যে শ্রীলঙ্কার সম্ভাবনা ছিল সবচেয়ে উজ্জ্বল। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে দুটিতে কোনো জয় না পেয়ে সরাসরি বিশ্বকাপ খেলার স্বপ্নে ধাক্কা খেয়েছে লঙ্কানরা।  

প্রথম ম্যাচে বিশাল ব্যবধানে হারের পর আজ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয় দ্বিতীয় ম্যাচ। ক্রাইস্টচার্চে টস পর্যন্ত হওয়ার সুযোগ হয়নি। তাই আগামী ৩১ মার্চ হ্যামিল্টনে অনুষ্ঠেয় শেষ ম্যাচে জয়ের বিকল্প নেই শ্রীলঙ্কার। এর পাশাপাশি বাকিদের ব্যর্থতার দিকেও তাকিয়ে থাকতে হবে। এদিকে প্রথম ওয়ানডেতে স্লো ওভার রেটের কারণে এক পয়েন্ট কাটা গেছে তাদের।

২৪ ম্যাচে ৮৮ পয়েন্ট নিয়ে সুপার লিগের পয়েন্ট টেবিলের আটে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তাদের আর কোনো ম্যাচ বাকি নেই। ২৩ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে ৯-এ শ্রীলঙ্কা। নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ম্যাচটি হারলে সরাসরি বিশ্বকাপ খেলার সুযোগ পাবে না ১৯৯৬ বিশ্বকাপজয়ীরা।  

দশে থাকা দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ১৯ ম্যাচে ৭৮ পয়েন্ট।  সুপার লিগে তাদের শেষ দুটো ম্যাচ নেদারল্যান্ডসের বিপক্ষে। সাধারণত সুপার লিগে প্রত্যেকটি দল ২৪ টি করে ম্যাচ খেললেও দক্ষিণ আফ্রিকা খেলবে ২১টি। ঘরের মাটিতে অস্ট্রেলিয়া সিরিজটি স্থগিত করেছিল তারা। ডাচদের বিপক্ষে প্রোটিয়ারা দুই ম্যাচ জিতলে বাছাইপর্ব খেলতে হবে লঙ্কানদের।  
২১ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে টেবিলের ১১ তে আছে আয়ারল্যান্ড। সুপার লিগে তাদের শেষ তিনটি ম্যাচ বাংলাদেশের বিপক্ষে। আগামী মে মাসে ইংল্যান্ডে এই সিরিজ আয়োজন করবে তারা।

এদিকে সরাসরি বিশ্বকাপে খেলার টিকিট পেয়েছে স্বাগতিক ভারত, বাংলাদেশ, অস্ট্রেলিয়া, আফগানিস্তান, পাকিস্তান, নিউজিল্যান্ড ও ইংল্যান্ড।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।