ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বাবরের সেঞ্চুরিতে পাকিস্তানের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৩ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
বাবরের সেঞ্চুরিতে পাকিস্তানের জয়

মার্ক চাপম্যান একাই লড়ে গেলেন কেবল। তাকে যোগ্য সঙ্গ দিতে পারেননি কোনো ব্যাটারই।

নিউজিল্যান্ডও তাই সিরিজে সমতায় ফিরতে পারেনি। ৩৮ রানের জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান। এর আগে সিরিজের প্রথম ম্যাচেও জয় তুলে নিয়েছিল স্বাগতিকরা। সেই ম্যাচে  কিছু করতে না পারলেও এবার আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিজের তৃতীয় তুলে নেন বাবর আজম। ৫৮ বলে ১১ চার ও ৩ ছক্কায় ১০১ রানে অপরাজিত থাকেন পাকিস্তান অধিনায়ক।

লাহোরে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটে ১৯২ রান করে স্বাগতিকরা। মোহাম্মদ রিজওয়ান ও বাবরের উদ্বোধনী জুটি থেকেই আসে ৯৯ রান। বাবরের আগেই ফিফটি পূরণ করেন রিজওয়ান। ৩৪ বলে ৬ চার ও ১ ছক্কায় ৫০ রান করে ১১তম ওভারে ম্যাট হেনরির শিকার হন তিনি। এরপর  দুই ওভার না পেরোতেই ৬ রানের ব্যবধানে আরও তিন ব্যাটারকে হারিয়ে ফেলে পাকিস্তান। কিন্তু পঞ্চম উইকেটে ইফতিখার আলমকে ৮৭ রানের জুটি গড়েন বাবর। ইনিংসের শেষ বলে চার মেরে সেঞ্চুরি স্পর্শ করেন তিনি। অন্য প্রান্তে ১৯ বলে ৩৩ রানের ঝোড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন ইফতিখার। কিউইদের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন হেনরি।

১৯৩ রানের লক্ষ্যে নেমে খুব একটা ভালো শুরু পায়নি নিউজিল্যান্ড। কখনো জয়ের ধারেকাছেও ঘেঁষতে পারেনি। ৭ উইকেট হারিয়ে ১৫৪ রানেই থামে তাদের ইনিংস। ৪০ বলে চারটি করে চার ও ছক্কায় ৬৫ রানে অপরাজিত থাকেন চাপম্যান। গত ম্যাচের মতো এবারও ৪ উইকেট নেন হারিস রউফ, খরচ করেন ২৭ রান। একটি করে শিকার ইমাদ ওয়াসিম, জামান খান ও শাদাব খানের।

বাংলাদেশ সময় ঃ ০২০০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।