ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

এবার পাকিস্তানের ক্রিকেট পরিচালকের ভূমিকায় মিকি আর্থার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৩
এবার পাকিস্তানের ক্রিকেট পরিচালকের ভূমিকায় মিকি আর্থার

২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত পাকিস্তান জাতীয় দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন মিকি আর্থার। বর্তমানে তিনি ইংল্যান্ডের কাউন্টি দল ডার্বিশায়ারের প্রধান কোচের দায়িত্বে রয়েছেন।

 

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) বর্তমান চেয়ারম্যান  নাজাম শেঠি আর্থারকে টিম ডিরেক্টর হিসেবে নিয়োগ দেন। আর্থার একই সাথে ডার্বিশায়ারের কোচের চাকরিও করবেন। দুই চাকরি করার কারণে মিকি আর্থারকে কিছু সিরিজে পাবে না পাকিস্তান।  

পুরো সময়ের জন্য আর্থারকে পাওয়া যাবে না জেনেও তাকে নিয়োগ দেওয়ায়  পিসিবির বর্তমান চেয়ারম্যান নাজাম শেঠির কঠোর সমালোচনা করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের সাবেক চেয়ারম্যান রমিজ রাজা।  

পাকিস্তানের বিশ্বকাপজয়ী দলের সাবেক তারকা ক্রিকেটার রমিজ রাজা বলেন,  নাজাম শেঠি পিসিবির এমন একজন চেয়ারম্যান, যিনি ক্রিকেট বোঝেন না, সম্ভবত ক্লাব ক্রিকেটেও একাদশে সুযোগ পেতেন না। অথচ পিসিবির চেয়ারম্যান হিসেবে মাসে ১২ লাখ টাকা বেতন নেন।  

নতুন দায়িত্ব পাওয়ার পরে মিকি আর্থার বলেছেন, ‘আমি পাকিস্তান ক্রিকেট দলের সঙ্গে পুনরায় যোগ দিতে মুখিয়ে আছি। এখানকার ক্রিকেটাররা অত্যন্ত প্রতিভাবান। তাদের সঙ্গে কাজ করার তর সইছে না। আমি দায়িত্ব ছাড়ার পরেও তাদের খোঁজখবর রাখতাম। তারা কেমন পারফরম্যান্স করছে বা করছে না সেইসব বিষয়ে নজর রেখেছি। তারা এতটাই প্রতিভাবান ক্রিকেটার যে ক্রিকেটের যে কোনো ফরম্যাটে বিশ্বসেরা হওয়ার ক্ষমতা রাখে। তাদের জন্য আমার কাজটা হবে সঠিক কৌশলটা সাজিয়ে দেওয়া এবং এমন একটি পরিবেশ তৈরি করা যাতে সবার অংশগ্রহণের সুযোগ থাকে। প্রত্যেকের পারফরম্যান্সে যাতে উন্নতি হয়। ’

দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কার কোচ হিসেবে দীর্ঘদিন সুনামের সঙ্গে কাজ করেছেন আর্থার। তার হাত ধরেই আন্তর্জাতিক ক্রিকেটে একাধিক সাফল্য পেয়েছে দেশগুলো। ২০১৬-১৯ তিনি পাকিস্তানেরও হেড কোচের দায়িত্বে ছিলেন। এই সময়কালেই পাকিস্তান ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল। ফাইনালে তারা হারিয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে। মিকি আর্থারের সময়কালেই পাকিস্তান বিশ্বের সেরা টি-২০ দলের তকমাও পেয়েছিল বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির থেকে।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৩
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।