ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

শেকড় ভুলে যাননি সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৩
শেকড় ভুলে যাননি সাকিব

বোলিং কে করছেন, সেটা জানার ইয়ত্তা নেই অবশ্য! উইকেটকিপার হিসেবে স্টাম্পের পেছনে দাঁড়িয়ে আছেন একজন। তার পাশে রাখা হয়েছে স্লিপও।

 তিনি এমন ভঙিমায় দাঁড়িয়ে, যেন বলটা ব্যাটের কানায় লেগে সোজা গিয়ে আশ্রয় নেবে তার হাতে। ব্যাটার যখন সাকিব আল হাসান, তখন তার উইকেট শিকারের জন্য তো সেরা প্রস্তুতিই নিয়েই নামতে হয়!

আপনি হয়তো মনে করতে পারেন, দৃশ্যটি কোনো আন্তর্জাতিক ম্যাচের। কিন্তু তা একদমই ভুল। ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আজ ঈদুল ফিতরের দিনে কিছুক্ষণের জন্য বনে গেলেন গ্রামের ফয়সাল (ডাকনাম)। ফিরে গেলেন শেকড়ে। কথায় আছে ঢেকি স্বর্গে গেলেও ধান ভাঙে। সাকিবও ঠিক তেমনই।  উৎসবের দিনেও ক্রিকেট থেকে নিজেকে দূরে রাখতে পারেননি তিনি।

বেশ লম্বা সময় পর মাগুরায় নিজ গ্রামে ঈদ কাটাচ্ছেন সাকিব। নামাজের পর অবসর সময়ে গ্রামের বন্ধু-বান্ধবদের সঙ্গে ব্যস্ত হয়ে পড়েন ক্রিকেটে। গ্রামের উঠোনে খেলেছেন মনের আনন্দে। ঠিক শৈশবের মতো। সেই খেলারই এক মুহূর্তের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে সাকিব লেখেন, ‘কখনো নিজের শেকড় ভুলে যাবেন না। ’ 

সবকিছু ঠিকঠাক থাকলে এখন হয়তো আইপিএল নিয়েই ব্যস্ত থাকতেন সাকিব। কিন্তু পারিবারিক কারণ দেখিয়ে আসর থেকে নিজেকে সরিয়ে নেন তিনি। যদিও আয়ারল্যান্ড সিরিজের পর গত ১৭ এপ্রিল পর্যন্ত মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে খেলেছেন ঢাকা প্রিমিয়ার লিগ। দলকে তুলেছেন সুপার লিগে। যদিও এই পর্বে তার খেলার সম্ভাবনা ক্ষীণই।

গ্রামে বাবা-মায়ের সঙ্গে ঈদ কাটানোর পর স্ত্রী-সন্তানদের সঙ্গে দেখা করতে যুক্তরাষ্ট্রে যাবেন সাকিব। এদিকে আগামী মে মাসে, আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের মাটিতে ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৩

এএইচএস   

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।