ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

চারশ পেরিয়ে জিম্বাবুয়ের রেকর্ড সংগ্রহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
চারশ পেরিয়ে জিম্বাবুয়ের রেকর্ড সংগ্রহ

ওয়ানডে বিশ্বকাপ বাছাইপর্বে উড়ছে জিম্বাবুয়ে। নেপালকে হারিয়ে দারুণ শুরুর পর নেদারল্যান্ডসকে হারায় তারা।

এরপর ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দেখায় চমক। এবার যুক্তরাষ্ট্রের বিপক্ষে করেছে বাজিমাত। সর্বোচ্চ সংগ্রহ করার ম্যাচে বেশ কয়েকটি রেকর্ড গড়ে তারা।

হারারে স্পোর্টস ক্লাবে আগে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ৪০৮ রানের বিশাল সংগ্রহ পায় জিম্বাবুয়ে। যেটি তাদের সর্বোচ্চ স্কোর। এর আগে ৭ উইকেটে কেনিয়ার বিপক্ষে ২০০৯ সালে ৩৫২ রান সংগ্রহ করে তারা। সবমিলিয়ে এটি ২০তম সর্বোচ্চ সংগ্রহ। এই তালিকায় সবার ওপরে থাকা ইংল্যান্ডের সংগ্রহ ৪৮১। ৪৪৪ রান নিয়ে দুই নম্বরে তারাই রয়েছে।

এই রেকর্ড গড়তে বড় অবদান রাখেন ব্যাটার শন উইলিয়ামস। ১০১ বলে ২১ চার ও ৫ ছক্কা তিনি খেলেন ১৭৪ রানের ঝড়ো ইনিংস। দলের জার্সিতে এটি তৃতীয় সর্বোচ্চ। এক নম্বরে থাকা চার্লস কভেন্ট্রির সংগ্রহ ছিল ১৯৪ রান; বাংলাদেশের বিপক্ষে। দুইয়ে আছেন হ্যামিলটন মাসাকাদজা; ১৭৮ রান নিয়ে। ১৫৬ রান নিয়ে তালিকার পাঁচেও রয়েছেন তিনি। চারে থাকা উইশার্টের রান ১৭২।  

উইলিয়ামসের পাশাপাশি ব্যাট হাতে বড় অবদান রাখেন ওপেনার জয়রর্ড গামবি। ১০৩ বলে ৭৮ রানের ইনিংস খেলেন। এছাড়া বিধ্বংসী ব্যাট চালান অধিনায়ক সিকান্দার রাজা। ২৭ বলে তিনি খেলেন ৪৮ রানের ইনিংস। শেষদিকে ১৬ বলে ৪৭ রানের ক্যামিও ইনিংস খেলে দলের চারশ পেরোনোয় বড় অবদান রাখেন রায়ান বার্ল।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।