ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

ভারতের বিপক্ষে আফগানিস্তানের চ্যালেঞ্জিং স্কোর

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
ভারতের বিপক্ষে আফগানিস্তানের চ্যালেঞ্জিং স্কোর

টপ অর্ডার আলো ছড়াতে পারল না। তবে মিডল অর্ডারে হাশমতুল্লাহ শহীদি ও আজমতউল্লাহ ওমরাজাই হাল ধরলেন দারুণভাবে।

তাদের দুর্দান্ত দুটি ইনিংসে ভর করে ভারতের সামনে চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করাল আফগানিস্তান।

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের নবম ম্যাচে আজ স্বাগতিক ভারতের মুখোমুখি হয়েছে আফগানরা। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে তারা সংগ্রহ করেছে ২৭২ রান।  

ব্যাটিংয়ের শুরুটা নড়বড়ে হয়েছিল আফগানিস্তানের। টপ অর্ডার থেকে কাঙ্ক্ষিত রানের দেখা পায়নি তারা। ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ২১, ইব্রাহীম জাদরান ২২ এবং রহমত শাহ করেছেন ১৬ রান। দলীয় ৬৩ রানে তৃতীয় উইকেট হারায় আফগানরা। এরপর হাশমতুল্লাহ ও ওমরজাই মিলে ১২১ রান যোগ করেন। দুজনেই পান ফিফটির দেখা।

৬৯ বলে ৬২ রান করে ভারতের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার বলে বোল্ড হয়ে বিদায় নেন ওমরজাই। এরপর মোহাম্মদ নবিকে নিয়ে আরও ৪১ রান যোগ করেন হাশমতুল্লাহ। আফগান অধিনায়ক ছুটছিলেন সেঞ্চুরির দিকেও। কিন্তু ব্যক্তিগত ৮০ রানে তিনি বিদায় নেন কুলদিপ যাদবের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে। এরপর নবি (১৯), রশিদ খান (১৬) ও মুজিব উর রহমানের (১০) ছোট ছোট ইনিংসে ভর করে ভালো সংগ্রহ পায় আফগানিস্তান।

বল হাতে ভারতের জসপ্রিত বুমরাহ ১০ ওভারে মাত্র ৩৯ রানে তুলে নিয়েছেন ৪ উইকেট। এছাড়া ২ উইকেট গেছে হার্দিক পান্ডিয়ার ঝুলিতে। আর ১টি করে উইকেট নিয়েছেন শার্দূল ঠাকুর ও কুলদিপ।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।