ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

শচীন-গেইলদের ছাড়িয়ে শীর্ষে রোহিত

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
শচীন-গেইলদের ছাড়িয়ে শীর্ষে রোহিত

২০১৯ বিশ্বকাপে রানের ফোয়ারা ছুটিয়েছেন রোহিত শর্মা। ৯ ম্যাচে ৬৪৮ রান করেছিলেন, ছিল ৫টি সেঞ্চুরি ও ১টি ফিফটি।

এবার অবশ্য প্রথম ম্যাচেই ডাক মেরেছেন। কিন্তু দ্বিতীয় ম্যাচেই আবার আগের রূপে দেখা দিলেন তিনি। রোহিতের ব্যাটিং তাণ্ডবে ছিন্নভিন্ন হয়ে গেল আফগানিস্তানের বোলিং লাইনআপ। সেই সঙ্গে একাধিক রেকর্ডেও নাম লিখিয়েছেন ভারতীয় অধিনায়ক।

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে আজ আফগানদের ৮ উইকেটে হারিয়েছে ভারত। আগে ব্যাট করে ৮ উইকেটে ২৭২ রান সংগ্রহ করেছিল আফগানরা। জবাবে সহজ জয় তুলে নেয় স্বাগতিকরা। ভারতের জয়ে মূল ভূমিকা রাখেন অধিনায়ক রোহিত। মাত্র ৩০ বলে ফিফটি ও ৬৩ বলে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। আর তাতেই ওয়ানডে বিশ্বকাপের ইতিহাসে প্রথম ব্যাটার হিসেবে সাত সেঞ্চুরির মালিক বনে যান ভারতীয় ওপেনার।

বিশ্বকাপে সেঞ্চুরির সংখ্যায় এতদিন শীর্ষে ছিলেন ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার। ৪৪ ইনিংসে ছয় সেঞ্চুরি হাঁকান তিনি। অন্যদিকে ১৯ ইনিংসেই তাকে ছাড়িয়ে গেলেন রোহিত। ম্যাচে মাত্র ৮৪ বলে ১৩১ রানের ইনিংস খেলেন তিনি, যেখানে ছিল ১৬টি চারের মার ও ৫টি ছক্কা। এই ছক্কার সংখ্যায় আবার ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইলকে পেছনে ফেলে দেন রোহিত। আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ ছক্কার মালিক এতদিন ছিলেন গেইল। তার নামের পাশে আছে ৫৫৩টি ছক্কা।  

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
এমএইচএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।