ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

দিলারার রেকর্ড ও স্বর্ণার সেঞ্চুরিতে আবাহনীর জয়, জিতেছে মোহামেডানও

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, জুন ৭, ২০২৪
দিলারার রেকর্ড ও স্বর্ণার সেঞ্চুরিতে আবাহনীর জয়, জিতেছে মোহামেডানও

ইনিংস উদ্বোধনে নেমে রেকর্ড গড়লেন দিলারা আক্তার, পরে সেঞ্চুরি পান স্বর্ণা আক্তার; প্রথমবারের মতো মেয়েদের প্রিমিয়ার লিগ দেখে চারশ ছাড়ানো সংগ্রহ। পরে সহজ জয় পেয়েছে আবাহনী।

একই দিনে বড় জয়ে অবশ্য শীর্ষস্থান ধরে রেখেছে মোহামেডানও।

৭ ম্যাচের সবগুলোতে জিতে সবার উপরে আছে তারা। দুইয়ে থাকা আবাহনী ৭ ম্যাচে জিতেছে ছয়টি, মোহামেডানের বিপক্ষেই একমাত্র হারটি এসেছিল তাদের। আবাহনীর সমান জয় নিয়ে এবার তিনে আছে বর্তমান চ্যাম্পিয়ন রুপালি ব্যাংক।

বিকেএসপির চার নম্বর মাঠে জাবেদ আহসান সোহেল ক্রিকেট ক্লাবকে ৩৬৮ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে আবাহনী লিমিটেড। শুরুতে ব্যাট করে রেকর্ড ৪০৪ রান করে আবাহনী। ওই রান তাড়া করতে নেমে স্রেফ ৩৬ রানে অলআউট হয়ে যায় জাবেদ আহসান।

টস জিতে ব্যাট করতে নেমে আবাহনীর হয়ে রেকর্ড গড়েন ওপেনার দিলারা দিলা। ৫৪ বলে সেঞ্চুরি করেন তিনি, মেয়েদের ঢাকা প্রিমিয়ার লিগে যেটি সবচেয়ে দ্রুততম। গত মৌসুমে কলাবাগানের বিপক্ষে ৬৬ বলে মোহামেডানের জেসিয়ার করা সেঞ্চুরি ছিল সবার উপরে।  

১৩ চার ও ৫ চক্কার ইনিংসে ৫৮ বলে ১০৪ রান করে পূরবী পাটোয়ারীর বলে বোল্ড হন তিনি। আবাহনীর হয়ে সেঞ্চুরি পান স্বর্ণা আক্তারও। ১০ চার ও ৫ ছক্কার ইনিংসে ৯০ বলে ১১৮ রান করেন তিনি। তাতে রেকর্ড ৪০৪ রানের সংগ্রহ পায় আবাহনী। এই মৌসুমেই মোহামেডানের করা ৩৯২ রানকে ছাড়িয়ে যায় তারা।  

রান তাড়ায় নেমে জাবেদ আহসানের একজন ব্যাটারও দুই অঙ্কের ঘরে নিতে পারেননি ব্যক্তিগত সংগ্রহ। ১৯ বলে সর্বোচ্চ ৯ রান করেন জশুয়া মোস্তারি শিরিন। আবাহনীর পাঁচ বোলার জাহানারা আলম, নাহিদা আক্তার, সানজিদা আক্তার মেঘলা, শরিফা খাতুন ও স্বর্ণা আক্তার সবাই দুই উইকেট করে পান।  

বিকেএসপির তিন নম্বর মাঠে কলাবাগান ক্রীড়া চক্রকে ১০ উইকেটে হারিয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা মোহামেডান। শুরুতে ব্যাট করে ১৬২ রানে অলআউট হয়ে যায় কলাবাগান। ওই রান ২২ ওভার ২ বলে কোনো উইকেট না হারিয়ে তাড়া করে মোহামেডান।  

টস হেরে ব্যাট করতে নামা কলাবাগানের হয়ে ১৩৭ বল খেলে সর্বোচ্চ ৬৭ রান করেন ওপেনার বিথি পারভীন। ৬৬ বলে ৪১ রান আসে তমালিকা সুমনার ব্যাটে। মোহামেডানের হয়ে এক ওভার করেই তিন উইকেট পান ফাতেমা আক্তার। দুটি করে উইকেট পান সালমা খাতুন ও রুমানা আহমেদ।  

রান তাড়ায় নেমে মোহামেডানকে দুই ওপেনারই ম্যাচ জিতিয়ে দেন মোহামেডানকে। ১৪ চার ও ৩ ছক্কায় ৭০ বলে ১০১ রান করেন জেসিয়া আক্তার। ৬৪ বলে ৫৫ রান আসে মুর্শিদা খাতুন হ্যাপির ব্যাটে।  

একই দিনে সিটি ক্লাবের মেয়েদের ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান। শুরুতে ব্যাট করে ১১৯ রানে অলআউট হয় সিটি ক্লাব। ওই রান তাড়া করতে নেমে ২৬ ওভার ২ বলে ১২০ রান করে বিকেএসপি।  

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, জুন ০৭, ২০২৪
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।