ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

রেমিট্যান্স যোদ্ধাদের চমকে দিলেন তামিম-মুশফিক

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, জুন ৭, ২০২৪
রেমিট্যান্স যোদ্ধাদের চমকে দিলেন তামিম-মুশফিক

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি উড়োজাহাজে বসা যাত্রীরা, সবার অপেক্ষা দেশের মাটিতে পা রাখার! এরইমধ্যে হঠাৎ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক তামিম ইকবাল ও মুশফিকুর রহিমকে নিয়ে উপস্থিত হন নগদের প্রধান নির্বাহী তানভীর এ মিশুক। এ দৃশ্য যেন বিশ্বাস করতে পারছিলেন না যাত্রীরা।

বাংলাদেশের অর্থনীতির অন্যতম চালিকা শক্তি রেমিট্যান্স। তৈরি পোশাক রপ্তানি খাতের পরই এই খাতের অবদান। রেমিট্যান্স আনা এমনসব রেমিট্যান্স যোদ্ধাদের সম্মান জানাতে সম্প্রতি এমন একটি অভিনব উদ্যোগ নেন নগদের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা তানভীর এ মিশুক। অনেক কষ্টে, শ্রমে-ঘামে অর্জিত অর্থ দেশের স্বজনদের কাছে পাঠানো এমন দেশপ্রেমিকদের জন্য নগদের পক্ষ থেকে এরকম আয়োজন অভিভূত করেছে সবাইকে।  

এ সময় রেমিট্যান্স যোদ্ধাদের উদ্দেশে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক তামিম ইকবাল বলেন, ‘বাংলাদেশের যদি কেউ আসল হিরো হয়ে থাকে, এটা হলেন আপনারা। বাংলাদেশের জন্য আপনারা যা করেছেন, তা আন্তরিকভাবে করতে থাকবেন। কারণ আপনারা যদি ভালো থাকেন, তাহলে বাংলাদেশ ভালো থাকবে। ’ 

নগদের উদ্যোগে উড়োজাহাজে থাকা প্রবাসীদের সবাইকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এ সময় অনেকেই তামিম ও মুশফিকের সঙ্গে সেলফি তোলেন ও গল্প করেন। তারা অনেকেই নিজের উচ্ছ্বাস ও খুশি ধরে রাখতে পারছিলেন না।  

প্রবাসীদের সম্মাননার সময় আবেগাপ্লুত একজন প্রবাসী আবেগতাড়িত হয়ে পড়েন। তিনি বলেন, ‘বাবা-মাকে রেখে বিদেশ গিয়েছিলাম, এরপর দুইজনই চলে গেছে, কাউকেই দেখতে পারি নাই। ’ এমন সম্মাননায় তিনি অনেক খুশি ও সম্মানিত বোধ করেছন বলেও জানান।  

প্রবাসীদের সম্মান জানিয়ে জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় মুশফিকুর রহিম বলেন, ‘আপনারা দিনের পর দিন, মাসের পর মাস এবং বছরের পর বছর পরিবার ছেড়ে বাইরে থেকে যে কষ্টটা করেন, সেটার জন্য আপনাদের যেন আমরা আপনাদের প্রাপ্য সম্মান দিতে পারি। আপনারা এ দেশের রিয়েল হিরো। ’    

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, জুন ০৭, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।