ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

টস জিতে ফিল্ডিং করবে বাংলাদেশ, ফিরেছেন তাসকিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৫ ঘণ্টা, জুন ৮, ২০২৪
টস জিতে ফিল্ডিং করবে বাংলাদেশ, ফিরেছেন তাসকিন

এবারের বিশ্বকাপে গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে টস। প্রথম ম্যাচে বাংলাদেশের ভাগ্য সহায় হয়েছে।

শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।  

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হয়েছিল ১ জুন। এক সপ্তাহ পর ১৫তম ম্যাচে এসে প্রথমবারের মতো মাঠে নামছে বাংলাদেশ। শ্রীলঙ্কা অবশ্য আগেই খেলেছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে, ওই ম্যাচে হেরে গিয়েছিল তারা।  

বিশ্বকাপে কতদূর যাবে বাংলাদেশ, এজন্য গুরুত্বপূর্ণ ম্যাচটি। এমন ম্যাচে আগে বল করার কারণ হিসেবে নাজমুল হোসেন শান্ত বলেছেন, শুরুর দিকে উইকেটে বোলারদের জন্য থাকা সুবিধা কাজে লাগাতে চান তিনি। লঙ্কান অধিনায়ক হাসারাঙ্গারও আপত্তি নেই ব্যাটিংয়ে।  

এ ম্যাচের একদাশে তাসকিন আহমে ফিরেছেন। জিম্বাবুয়ের বিপক্ষ সিরিজে পাওয়াচ চোটে যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজে খেলা হয়নি তার, পরে মাঠে নামেননি ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও। তবে শরীফুল ইসলাম নেই, ভারতের বিপক্ষে পাওয়া চোটে তার না খেলা অনেকটা নিশ্চিতই ছিল। তাসকিন, মোস্তাফিজুর রহমানের সঙ্গে খেলছেন তানজিম হাসান সাকিব।

বাংলাদেশ একাদশ: তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও তানজিম হাসান সাকিব।  

বাংলাদেশ সময় : ০৬০৫ ঘণ্টা, ৮ জুন, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।