ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বার্টমানের ৪ উইকেট, টেনেটুনে একশ পার করলো নেদারল্যান্ডস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৩ ঘণ্টা, জুন ৮, ২০২৪
বার্টমানের ৪ উইকেট, টেনেটুনে একশ পার করলো নেদারল্যান্ডস

শুরু থেকেই নেদারল্যান্ডসকে চেপে ধরলো দক্ষিণ আফ্রিকা। বিশেষ করে ওটনিয়েল বার্টমানের বল খেলতেই পারছিলেন না ডাচ ব্যাটাররা।

একাই ৪ উইকেট তুলে নিয়েছেন এই প্রোটিয়া পেসার। আর তাতে টেনেটুনে একশ পার করতে পারল নেদারল্যান্ডস।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ 'ডি'র ম্যাচে আজ মুখোমুখি হয়েছে দুই দল। নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং বেছে নেয় প্রোটিয়ারা। সিদ্ধান্ত সঠিক প্রমাণ করলেন দলটির বোলাররা। তাদের দাপুটে বোলিংয়ে ৯ উইকেটে ১০৩ রান করতে পারল ডাচরা।

আসরে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে একপ্রকার উড়িয়েই দিয়েছিল দক্ষিণ আফ্রিকা। ওই ম্যাচে লঙ্কানদের মাত্র ৭৭ রান অলআউট করে তারা। আজ নেদারল্যান্ডসকে অলআউট না করতে পারলেও হাত খুলে খেলতে দেননি প্রোটিয়া পেসাররা।  

নেদারল্যান্ডসের ব্যাটারদের মধ্যে বলার মতো রান করতে পেরেছেন কেবল সাইব্র্যান্ড এঙ্গেলব্রেখ্ট (৪৫ বলে ৪০ রান) এবং লোগান ফন বিক (২২ বলে ২৩)। বাকিরা ছিলেন আসা-যাওয়ার মধ্যেই।

বল হাতে দক্ষিণ আফ্রিকার বার্টমান ৪ ওভারে মাত্র ১১ রান খরচে নিয়েছেন ৪ উইকেট। টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার জার্সিতে ৪ ওভারের কোটা পূর্ণ করা বোলারদের মধ্যে তৃতীয় সেরা বোলিং ফিগার এটি।  এই বিশ্বকাপেই শ্রীলঙ্কার বিপক্ষে নরকিয়ার ৭ রানে ৪ উইকেট তালিকার শীর্ষে আছে। দুইয়েও নরকিয়া, ২০২২ সালে সিডনিতে বাংলাদেশের বিপক্ষে ১০ রানে ৪ উইকেট নিয়েছিলেন এই অভিজ্ঞ পেসার।  

এছাড়া আজ মার্কো ইয়েনসেন ও এনরিক নরকিয়ার ঝুলিতে গেছে ২টি করে উইকেট।

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা, জুন ০৮, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।