ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ভারতকে ১১৯ রানে গুটিয়ে দিল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪১ ঘণ্টা, জুন ৯, ২০২৪
ভারতকে ১১৯ রানে গুটিয়ে দিল পাকিস্তান

যুক্তরাষ্ট্রের কাছে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ায় মনোবলে বেশ বড় ধাক্কা খায় পাকিস্তান। কেউ কেউ আবার চিরপ্রতিন্দ্বন্দ্বী ভারতের বিপক্ষে তাদের গোনায়ও ধরেননি।

তবে বাইরের কথা যে মাঠের লড়াইয়ে খুব একটা প্রভাব ফেলে না সেটাই যেন দেখাল তারা। সমালোচনাকে পেছনে ফেলে নিজেদের মেলে ধরলেন পাক পেসাররা।  আর তাতেই ভারত গুটিয়ে গেল স্রেফ ১১৯ রানে। একটি রান আউট বাদে বাকি উইকেটগুলো মিলেমিশে নেন নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফ ও মোহাম্মদ আমির।  

বহুল প্রতীক্ষিত লড়াইয়ের শুরুর দিকে যদিও ছিল বৃষ্টির লুকোচুরি। নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে আধঘণ্টা দেরিতে অনুষ্ঠিত হয় টস। যেখানে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাক অধিনায়ক বাবর আজম। আগের ম্যাচে  নিজের অধিনায়কত্ব সমালোচনার মুখে পড়েন তিনি। তবে ম্যাচের প্রথম ইনিংসে আজ তাকে ব্যর্থ হতে দেয়নি পাকিস্তানের পেস বোলিং লাইনআপ।

বিশ্বকাপের গত আসরে এই পাকিস্তানের বিপক্ষেই ক্যারিয়ারের অন্যতম সেরা ইনিংসটি খেলেছিলেন কোহলি। কিন্তু এবার তাকে খোলস ছেড়ে বের হতে দেননি নাসিম শাহ। তার প্রথম বলে কোহলি চার মারলেও তৃতীয় বলে সাজঘরে ফেরেন উসমান খানকে ক্যাচ দিয়ে। অফ স্টাম্পের অনেকটা  বাইরের  ডেলিভারি খেলতে গিয়ে বিপদ ডেকে আনেন ৪ রান করা এই ব্যাটার। পরের ওভারে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাকে (১৩) নিজের শিকারে পরিণত করেন শাহিন শাহ আফ্রিদি।

দুই ওপেনারকে হারানোর পরও পাওয়ার প্লের ৬ ওভারে ৫০ রান তুলে ফেলে ভারত। ঋষভ পন্ত ও অক্ষর প্যাটেলের ব্যাটে চাপে কাটিয়ে ওঠার আভাস দিয়েছিল তারা। কিন্তু দিনটি যে ছিল পাক বোলারদের। অষ্টম ওভারে নাসিমকে তেড়ে মারতে গিয়ে উল্টো নিজের স্টাম্প হারিয়ে ফেলেন অক্ষর। ১৮ বলে ২০ রান আসে তার ব্যাট থেকে। এরপর তাসের ঘরের মতো ভেঙে পড়ে ভারতের ব্যাটিং লাইনআপ। কেউই ছুঁতে পারেননি দুই অঙ্ক। সর্বোচ্চ রান করা ঋষভকে শেষ পর্যন্ত নত স্বীকার করতে হয় আমিরের কাছে। ৩১ বল খেলে ৬ চারে ৪২ রান করেন ভারতীয় উইকেটরক্ষক।

ইনিংসের এক ওভার বাকি থাকতেই নিজেদের সবকটি উইকেট হারিয়ে ফেলে ভারত। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট শিকার করেন নাসিম ও রউফ। এছাড়া আমির দুটি ও শাহিনের শিকার একটি উইকেট।

বাংলাদেশ সময়:: ২৩৪১ ঘণ্টা, জুন ৯, ২০২৪

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।