ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

শান্ত-লিটন ফিরলেন, ঝড় তুলছেন তানজিদ-সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
শান্ত-লিটন ফিরলেন, ঝড় তুলছেন তানজিদ-সাকিব

আগের ম্যাচের একাদশে একটিই বদল এনেছিল নেদারল্যান্ডস। তিনিই তুলে নিলেন দুই উইকেট।

তাতে অবশ্য দায় বেশি থাকলো বাংলাদেশের দুই ব্যাটারেরই। তবে এরপর সাকিব আল হাসান ও তানজিদ হাসান তামিমের জুটিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

বৃহস্পতিবার আর্নেস ভ্যাল স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-নেদারল্যান্ডস। টস হেরে ব্যাট করতে নেমে পাওয়ার প্লের ছয় ওভারে ৫৫ রান করেছে বাংলাদেশ।

শুরুতে ব্যাট করতে নেমে প্রথম ওভারে তিন রান নেয় বাংলাদেশ। পরের ওভারেই নেদারল্যান্ডস বোলিংয়ে নিয়ে আসে আরিয়ান দাত্তকে। আগের ম্যাচের একাদশে একটি বদল এনে তাকে ঢুকিয়েছিল ডাচরা। তাদের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করতে স্রেফ দুই বল দরকার হয় আরিয়ানের।

যদিও তাতে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্তর দায়ই বেশি। রিভার্স সুইপ করতে গিয়ে প্রথম স্লিপে ক্যাচ দেন তিনি, ৩ বলে করেন ১ রান। শান্তর বিদায়ের ওভারে আসে স্রেফ ২ রান। পরের ওভারে গিয়ে হাত খোলেন তানজিদ হাসান তামিম। একটি ছক্কা ও দুটি চার হাঁকান তিনি।

কিন্তু পরের ওভারে আবার উইকেট হারায় বাংলাদেশ। এবার আরিয়ানের বলে সুইপ করেন লিটন। কিন্তু অনেকটুকু দৌড়ে এসে ঝাঁপিয়ে পড়ে অসাধারণ এক ক্যাচ নেন অ্যাঙ্গলব্রেখ। এরপর থেকে দলের হাল ধরেছেন তানজিদ হাসান তামিম ও সাকিব আল হাসান। পাওয়ার প্লে শেষ হওয়া অবধি ১৮ বলে ২৩ রানে তানজিদ ও ১৩ বলে ২৫ রানে অপরাজিত আছেন সাকিব।

বাংলাদেশ সময় :
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।