ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

মাহমুদউল্লাহকে সঙ্গে নিয়ে দলকে টানছেন সাকিব

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৮ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
মাহমুদউল্লাহকে সঙ্গে নিয়ে দলকে টানছেন সাকিব

নাজমুল হোসেন শান্ত ও লিটন দাস ফিরে যান অল্পতেই। সেই বিপদ কাটিয়ে পাওয়ার প্লেতে মজবুত সংগ্রহ গড়েন তানজিদ হাসান তামিম ও সাকিব আল হাসান।

কিন্তু মাঝের ওভারে রানের গতি কমতে থাকে ধীরে ধীরে। সাকিবের সঙ্গে ৪৮ রানের জুটির পর ফিরে যান তানজিদ। বেশিক্ষণ টেকেননি তাওহীদ হৃদয়ও।  এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৬ ওভারে ৪ উইকেটে ১১২ রান করেছে বাংলাদেশ। সাকিব ৪৮ ও মাহমুদউল্লাহ রিয়াদ ১৩ রানে অপরাজিত আছেন।

সেন্ট ভিনসেন্টে টস জিতে বাংলাদেশকে আগে ব্যাটিংয়ে পাঠায় নেদারল্যান্ডস। আগের ম্যাচের একাদশ থেকে একটি পরিবর্তন আনে তারা। সেটাই কাজে লেগে যায়। পরপর দুই ওভারে দুই উইকেট শিকার করেন আরিয়ান দত্ত। তার অফস্পিন ডেলিভারিতে রিভার্স সুইপ খেলতে গিয়ে স্লিপে ক্যাচ দেন শান্ত। বাংলাদেশ অধিনায়কের ব্যর্থতা আরও একবার ফুটে ওঠে ৩ বলে ১ রান করে ফিরলে। লিটন দাসও আউট হন সমান রানে। শাফল করতে গিয়ে হাওয়া বল ভাসিয়ে দেন তিনি। ব্যাকওয়ার্ড স্কয়ার লেগ থেকে দৌড়ে এসে দারুণ ক্যাচ নেন সাইব্রান্ড এঙ্গেলব্রেখট।

দুই উইকেট হারালেও পাওয়ার প্লেতে ৫৪ রান আসে বাংলাদেশের। তবে মাঝের ওভারগুলোতে টাইগারদের খুব বেশি চড়াও হওয়ার সুযোগ দেয়নি ডাচরা। সেই চাপের কারণে নবম ওভারে পল ফম মেকিরানের শিকার হন তানজিদ। ২৬ বলে ৫ চার ও ১ ছক্কায় ৩৫ রান করেন বাঁহাতি এই ওপেনার। আগের দুই ম্যাচে ভালো খেলা হৃদয় এবার দুই অঙ্কও পেরোতে পারেননি। টিম প্রিঙ্গলের বলে বোল্ড হয়ে ৯ রানে ফেরেন এই ব্যাটার।

বাংলাদেশ সময়: ২২০৮ ঘণ্টা, জুন ১৩, ২০২৪

এএইচএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।