ঢাকা, শনিবার, ২৯ আষাঢ় ১৪৩১, ১৩ জুলাই ২০২৪, ০৬ মহররম ১৪৪৬

ক্রিকেট

অধিনায়ক শান্তর প্রশংসা করেন সতীর্থরাও

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, জুন ১৬, ২০২৪
অধিনায়ক শান্তর প্রশংসা করেন সতীর্থরাও

ব্যাট হাতে সময়টা একদমই ভালো কাটছে না নাজমুল হোসেন শান্তর। বিশ্বকাপের তিন ম্যাচের কোনোটিতেই ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি।

সর্বোচ্চ ১৪ রান করেছিলেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। বাকি দুই ম্যাচের মধ্যে শ্রীলঙ্কার বিপক্ষে ৭ ও নেদারল্যান্ডসের সঙ্গে এক রান করেন তিনি।  

ব্যাট হাতে ফর্মে না থাকলেও শান্ত প্রশংসা কুড়াচ্ছেন অধিনায়কত্ব দিয়ে। তিন ম্যাচের দুটি জিতে এখন সুপার এইটের খুব কাছে দাঁড়িয়ে বাংলাদেশ। শান্তর বোলিং বদল ও ফিল্ড প্লেসমেন্ট কার্যকর হয়েছে বেশ ভালো। শুধু বাইরেই নয়, শান্তর অধিনায়কত্বের প্রশংসা হচ্ছে দলের ভেতরও। এমনটি জানিয়েছেন পেসার তানজিম হাসান সাকিব।  

তিনি বলেন, ‘শান্ত ভাই খুব পরিশ্রম করছে অনুশীলনে নিজেকে ফর্মে ফিরিয়ে আনার জন্য। উনি খুব কঠোর পরিশ্রমী মানুষ, জাতীয় দলের কয়েকজন পরিশ্রমীর মধ্যে উনি একজন। খুবই ডেডিকেটেড এবং প্যাশনেট একজন মানুষ। অধিনায়ক হিসেবেও খুবই ভালো। আমাদের খুব ভালো লাগে, আমরাও প্রশংসা করি। সবাইকে খুব আগলে রাখেন। গুছিয়ে রাখেন- মাঠ ও মাঠের বাইরে। এটা খুব ভালো দিক আমি বলব। ’

এবারের বিশ্বকাপে আলো ছড়াচ্ছেন পেসার তানজিম। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে এক উইকেট পান। এরপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪ ওভারে স্রেফ ১৮ রান দিয়ে তিন উইকেট নেন তিনি। নেদারল্যান্ডসের বিপক্ষেও পেয়েছেন এক উইকেট। অথচ শরিফুল ইসলাম ইনজুরিতে না পড়লে সুযোগই পাওয়ার কথা ছিল না তার।

এ নিয়ে তানজিম বলেন, ‘ম্যাচ খেলব কী খেলব না এটা নিয়ে ভাবি না। সুযোগ পেলে সেরাটা দেওয়ার চেষ্টা করবো। কম্বিনেশনের কারণে না খেলা হলে আলাদা ব্যাপার। আমি সবসময় প্রস্তুত থাকি। সুযোগ পেলে তিন বিভাগেই শতভাগ দেওয়ার চেষ্টা করি আমার কাছ থেকে দল যেন সর্বোচ্চটা পায়। দলের জন্য আমি শতভাগ দিতে চাই মাঠে। এটাই আমার কাজ। ’

বাংলাদেশ সময় : ১৬২৯ ঘণ্টা, ১৬ জুন, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।