ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

জনসনের গলায় অ্যালান বোর্ডার পদক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৪
জনসনের গলায় অ্যালান বোর্ডার পদক

মেলবোর্ন: বেশ চমক দেখিয়ে অস্ট্রেলিয়া ক্রিকেটের সম্মানজনক পুরস্কার অ্যালান বোর্ডার পদক জিতলেন পেসার মিচেল জনসন। ৩২ বছর বয়সী এই তারকা সম্প্রতি ইংল্যান্ডের বিপক্ষে ৫-০ ব্যবধানে অ্যাশেজ জয়ে সিরিজ সেরা হয়েছেন।



পাঁচ টেস্টে ১৩.৯৭ গড়ে ৩৭ উইকেট নেওয়া জনসন ইংল্যান্ডের ঘুম হারাম করে দিয়েছিলেন। এই পারফরমেন্সের কারণে দেশের অসাধারণ ক্রিকেটার হিসেবে সোমবার সিডনিতে এক আয়োজনের মধ্য দিয়ে সম্মাননা পেলেন তিনি।

অথচ পঞ্চমবারের মতো এই পদকটি পেতে ফেভারিট ছিলেন অধিনায়ক মাইকেল ক্লার্ক। কিন্তু তাকে ১২ ভোটের ব্যবধানে হার‍ালেন জনসন (১৬৮)। অসি অধিনায়ক দ্বিতীয় হয়েছেন। এই পদকের অন্য শীর্ষ দাবিদাররা ছিলেন জেমস ফকনার (১২১), শেন ওয়াটসন (১১৯) ও জর্জ বেইলি (১১৪)।

মজার কথা হচ্ছে, এই পদকের যোগ্যকে বাছাই করার সময় শুরু হয়েছিল গত বছরের ১ ফেব্রুয়ারি থেকে। এই সময়ের মধ্যে মাত্র ১৪ টেস্ট খেলেছেন জনসন। কিন্তু যেভাবে ইংলিশদের ধোলাই করেছেন তাতেই বাজিমাত করলেন বাঁহাতি পেসার।

ক্লার্ক-জনসন ছাড়াও ব্যতিক্রমী ক্রিকেটারদের এই ক্লাবে এর আগে জায়গা করে নিয়েছেন লিজেন্ডারি পেসার গ্লেন ম্যাকগ্রা (২০০০), সাবেক অধিনায়ক স্টিভ ওয়াহ (২০০১) ও রিকি পন্টিং (২০০৪, ২০০৬, ২০০৭ ও যৌথভাবে ২০০৯), বিধ্বংসী ওপেনার ম্যাথু হেইডেন (২০০২) ও পেসার ব্রেট লি (২০০৮)।

এ বছর ক্লার্ককে অস্ট্রেলিয়ার বর্ষসেরা টেস্ট ক্রিকেটার ঘোষণা করা হয়। এছাড়া জর্জ বেইলি বর্ষসেরা ওয়ানডে ও অ্যারন ফিঞ্চ বর্ষসেরা টি-টোয়েন্টি খেলোয়াড়ের স্বীকৃতি পেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, ২০ জানুয়ারি ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa