ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

শ্রীলঙ্কা সিরিজে সহঅধিনায়ক তামিম

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৪
শ্রীলঙ্কা সিরিজে সহঅধিনায়ক তামিম ছবি:বাংলানিউজ (ফাইল ফটো)

ঢাকা: আগে থেকেই সহঅধিনায়কের দায়িত্বে মাহমুদউল্লাহ অবস্থান দুর্বল হয়ে পড়েছিল। শোনা যাচ্ছিল আবারও এই দায়িত্বে ফেরানো হচ্ছে তামিম ইকবালকে।

বৃহস্পতিবার বোর্ড সভায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিল, আসন্ন শ্রীলঙ্কা সিরিজে তামিমই থাকবেন মুশফিকুর রহিমের ডেপুটি।

এর আগেও সহঅধিনায়কের পদে ছিলেন তামিম। ২০১০ সালের ডিসেম্বরে সাকিব আল হাসানকে নেতৃত্ব দেওয়া হয়েছিল, আর সহকারী হয়েছিলেন বাঁহাতি ওপেনার। কিন্তু পরের বছর জিম্বাবুয়ে সফরের ব্যর্থতায় সাকিবের সঙ্গে তাকেও পদটি থেকে ছাটাই করা হয়।

আগামী ২৭ জানুয়ারি থেকে মিরপুর টেস্ট দিয়ে শুরু হবে শ্রীলঙ্কার বিপক্ষে লড়াই। দুটি টেস্ট, দুটি টি-টোয়েন্টি ছাড়াও তিনটি ওয়ানডে খেলবে দুদল।

এছাড়া এই বোর্ড সভায় চলতি বছরের জন্য বিসিবি চুক্তিবদ্ধ ১২ জন খেলোয়াড় চূড়ান্ত করেছে। এই চুক্তির মেয়াদ ৩১ ডিসেম্বর পর্যন্ত। এরা হলেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাশরাফি ‍মুর্তজা, মুশফিকুর রহিম, আব্দুর রাজ্জাক, রুবেল হোসেন, নাসির হোসেন, মুমিনুল হক, সোহাগ গাজী, রবিউল ইসলাম, এনামুল হক ও মাহমুদউল্লাহ।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, ২৩ জানুয়ারি ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa