ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

দ্বিতীয় জয় পেল নেপাল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, মার্চ ২০, ২০১৪
দ্বিতীয় জয় পেল নেপাল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্রগ্রাম থেকে: জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তান ও নেপাল মুখোমুখি হয়েছিল। আফগানরা ৯ রানে হেরে যায়।

আর আসরে দ্বিতীয়বারের মতো জয় পেল নেপাল।

নেপাল: ১৪১/৫ (২০ ওভার)
আফগানিস্তান: ১৩২/৮ (২০ ওভার)
ফল: নেপাল জয়ী ৯ রানে

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে আফগানরা উইকেট হারাতে থাকে। তবে শফিকুল্লাহের তিন চার আর এক ছয়ে ৩২ বলে ৩৬ রান দলকে জয়ের আশা দেখায়। সাতে নামা আসগার ইনিংস সেরা ৩৬ বলে ৪৯ রান করেন। শেষ ওভারে দরকার ছিল ২৪ রান। কিন্তু ১৪ রান নিয়ে সন্তুস্ট থাকতে হয় আফগানদের।

নেপালের জিতেন্দ্র মুখিয়া দুইবলে দুই উইকেট তুলে নিয়ে হ্যাটট্রিকের আশা জাগিয়েছিল। তবে চমৎকার বোলিংয়ে তিনি ৪ ওভারে ১৮ রান দিয়ে ৩ উইকেট পান। শক্তি গৌচান ও সোমপাল নেন দুটি করে উইকেট।

এর আগে টস জিতে আফগানরা নেপালকে ব্যাটিংয়ের আমন্ত্রন জানায়। ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে নেপাল ১৪১ রান সংগ্রহ করে। দলের হয়ে সর্বোচ্চ রান করেন খাকুরেল। ছয় চার আর এক ছয়ে ৫৩ বলে তিনি ৫৬ রান করেন। নেপালের হয়ে ৪ ওভারে ১৯ রান দিয়ে ২ টি উইকেট নেন শাপুর জাদরান।

বাংলাদেশ সময় : ১৮৫২ ঘন্টা ২০ মার্চ ২০১৪

** ধীর গতির ব্যাটিংয়ে আফগানরা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa