ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

জয়ের দ্বারপ্রান্তে ভারত

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৯ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৪
জয়ের দ্বারপ্রান্তে ভারত ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম থেকে: রোহিত শর্মা ও বিরাট কোহলির অর্ধশতকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও জয়ের পথে ভারত। ম্যাচের পুরোপুরি চালকের আসনে থাকা ভারত দুই উইকেট হারালেও তাদের জয়ের জন্য ২৪ বলে মাত্র ১৭ রান দরকার।



অ্যান্ড্রু রাসেলের বলে বোল্ড হওয়ার আগে ৪১ বলে ৫৪ রানের ইনিংস খেলে গেছেন কোহলি। আর অর্ধশতক হাঁকিয়ে এখনও ক্রিজে রয়েছেন রোহিত। তার সঙ্গে ক্রিজে আছেন হার্ডহিটার যুবরাজ সিং।

এর আগে, স্যামুয়েল বদ্রির করা প্রথম ওভারের পঞ্চম বলেই এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরে যান ওপেনার শিখর ধাওয়ান। তবে তার উইকেট হারানোর পর পরিস্থিতি শক্ত হাতে সামলে অপ্রতিরোধ্য হয়ে ওঠেন কোহলি ও রোহিত। তাদের ব্যাটে চড়েই ম্যাচ জয়ে এগিয়ে যায় ভারত।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে ১২৯ রান আহামরি না হলেও ক্রিকেট অনিশ্চয়তার খেলা বলেই এ নিয়ে পরিকল্পনা সাজিয়ে থাকতে পারেন ক্যারিবীয় অধিনায়ক ড্যারেন স্যামি।

ম্যাচের শুরু থেকেই ওয়েস্ট ইন্ডিজের রানের চাকা ধীরগতিতে এগোয়। অর্ধশতক পূরণ করতে দলটিকে খেলতে হয় ১১ ওভার। ২০ ওভার শেষে তারা ৭ উইকেট হারিয়ে ১২৯ রান সংগ্রহ করে। ৩৪ রান সংগ্রহ করতে ‘খুনে’ গেইলকে খেলতে হয়েছে ৩৩টি মূল্যবান বল। এছাড়া, ওয়েস্ট ইন্ডিজের পক্ষে উল্লেখযোগ্য রান করেছেন সিমন্স ২৭।

ভারতের পক্ষে তিন উইকেট নিয়েছেন ঘূর্ণি জাদুকর রবিন্দ্র জাদেজা। দুটি গেছে অমিত মিশ্র এবং একটি উইকেট গেছে রবিচন্দ্রন অশ্বিনের ঝুলিতে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত পর্বে নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিরুদ্ধে খেলছে উইন্ডিজ। তবে, এর আগে পাকিস্তানের সঙ্গে একটি ম্যাচ খেলে ফেলা ভারত সেটিতে দাপুটে জয় পেয়েছে।

বাংলাদেশ সময়: ২২২৯ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৪

** উইন্ডিজ বোলিংয়ে চড়াও রোহিত-কোহলি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।